reporterঅনলাইন ডেস্ক
  ০১ এপ্রিল, ২০১৮

রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী

আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের কৃত্রিম সংকট তৈরি হবে না এবং এসব পণ্যের দামও বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, বিশ্ববাজারে দাম বৃদ্ধি ও ডলারের দাম বাড়ার কোনো প্রভাব বাংলাদেশের বাজারে পড়বে না। রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মন্ত্রী বলেন, রমজানে যে পরিমাণ পণ্যের চাহিদা রয়েছে, দেশে মজুদ তার চেয়ে বেশি রয়েছে। পণ্যের সরবরাহও স্বাভাবিক রয়েছে। চাল, আটা, চিনি, ভোজ্যতেল, ডাল, পেঁয়াজ, রসুন, আদা, হলুদ, খেজুর এ সবকিছুই আমাদের পর্যাপ্ত পরিমাণে মজুদ রয়েছে। তবে সংকট সৃষ্টির কোনো আশঙ্কা দেখছি না। তিনি ব্যবসায়ীদের সতর্ক করে দিয়ে বলেছেন, যারা রমজানে নিত্যপণ্য মজুদ করবে, রোজার পর তা নদীতে ফেলতে হবে।

অনুষ্ঠানে পরিবহন ব্যয় বাড়ার কারণে জিনিসপত্রের দাম বাড়ে মন্তব্য করে তিনি বলেন, আগে একটি ট্রাকে ২০ টন পণ্য পরিবহন করা হতো। এখন ওই ট্রাকেই ১৩ টন পণ্য পরিবহন করতে হয়। ফলে জিনিসপত্রের দাম বেড়ে যায়।

বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার এবং ব্যবসায়ী একই পরিবারের সদস্য। আমরা একে অপরের ভাই। আপনাদের প্রতি অনুরোধ, রোজার মাসে যেন কোনো দুর্নাম না হয়। যেন সুনাম অর্জন করতে পারি। সেই বিষয়ে সরকারকে সহযোগিতা করুন। আমদানিকারক, পাইকারি ব্যবসায়ী ও খুচরা ব্যবসায়ী সবাই মুনাফা করবেন। তবে তা যেন সহনীয় মাত্রায় থাকে।

সভায় বাণিজ্য সচিব শুভাশিস বসু, খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শাহাবুদ্দিন আহমেদ, ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ড, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা, অর্থ মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা এবং সাংবাদিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রমজান,নিত্যপণ্যের দাম,বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ,বিশ্ববাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist