নিজস্ব প্রতিবেদক

  ১৬ নভেম্বর, ২০১৭

ভিড় নেই বর্ধিত আয়কর মেলায়

মেলার সব সেবা পাওয়া গেলেও নেই ভিড়। গতকাল বুধবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত কর অঞ্চল ঘুরে এমনই চিত্র দেখা গেছে। গত রোববার শুরু হয়েছে এই বিকেন্দ্রীকরণ আয়কর মেলা। প্রতিটি কর অঞ্চল অফিসগুলোতে অফিস কক্ষের বাইরেও পৃথক বুথ দিয়ে করসেবার ব্যবস্থা করা হয়েছে। সংশ্লিষ্টদের মতে, পৃথক কর অঞ্চল ও সার্কেল হওয়ায় কর অঞ্চলের অফিসগুলোতে অতিরিক্ত চাপ লক্ষ করা যায়নি।

সরেজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর সেগুনবাগিচার তোপখানা রোডে অবস্থিত কর অঞ্চল-১১ অফিসের প্রতিটি ফ্লোরে করদাতাদের সেবা দেওয়ার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। এ অঞ্চলে ২২টি সার্কেল অফিস রয়েছে। এখানে করদাতাদের উপস্থিতি লক্ষ করা গেলেও নেই অতিরিক্ত ভিড়।

কর অঞ্চল-১১ থেকে দেওয়া তথ্যানুসারে, বিকেন্দ্রীকরণ আয়কর মেলায় গত দুই দিনে ৬২৮টি রিটার্ন জমা পড়েছে। যেখান থেকে এক কোটি ছয় লাখ ৪৬ হাজার ৮১৩ টাকা কর আদায় হয়েছে।

কর কর্মকর্তারা জানান, আমাদের কর অঞ্চলের অফিসে মেলার সুবিধায় করদাতারা করসেবা নিচ্ছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এই জোনের করদাতা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist