চবি প্রতিনিধি

  ০৫ জুন, ২০২৩

শিক্ষার্থীদের কর্ম উপযোগী করে তুলতে হবে : ডা. দিপু মনি

শিক্ষার্থীদের মাঝে যাতে হতাশা কাজ না করে এজন্য শিক্ষকদের উচিত শিক্ষার্থীদের কর্ম উপযোগী করে তোলা বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। রবিবার (৪ জুন) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এদিন বেলা ১১টা থেকে সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

শিক্ষামন্ত্রী বলেন, সাম্প্রতিক আমি শিক্ষার্থীদের মাঝে পড়ালেখা শেষে হতাশার বিষয়টি বেশি দেখতে পেয়েছি। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাউন্সিলিং করা দরকার এবং এরই মধ্যে তা অনেক প্রতিষ্ঠানেই রয়েছে। শিক্ষার্থীদের পাঠদানকে গতানুগতিক না রেখে প্রগতিশীল করতে হবে। পড়ালেখা শেষে চাকরির পেছনে না দৌড়ে তারা উদ্যোক্তা হতে পারে সহজেই। তিনি আরো বলেন, এরই মধ্যে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ট্রেনিং দেওয়ার ব্যবস্থা করেছি। আগামীতে তারা ট্রেনিং প্রাপ্ত হয়ে শিক্ষার্থীদের কর্মমুখী করে তুলবে।

সেমিনারে সভাপতিত্ব করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এতে মুখ্য আলোচক হিসেবে ছিলেন চবির বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক এবং চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close