নিজস্ব প্রতিবেদক

  ১২ মে, ২০২২

ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৬ প্রতিষ্ঠান

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বৃহৎ শিল্প, মাঝারি শিল্প, ক্ষুদ্র শিল্প, মাইক্রো শিল্প, রাষ্ট্রায়ত্ত শিল্প বিভাগে ২৬টি প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেনস পুরস্কার-২০২০ দেবে শিল্প মন্ত্রণালয়। একই সঙ্গে ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছে ঢাকা উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। সম্প্রতি মন্ত্রণালয় প্রকাশিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়।

জাতীয় অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে এ পুরস্কার দিয়ে আসছে শিল্প মন্ত্রণালয়। ২০২০ সালের পুরস্কারের জন্য নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো বৃহৎ শিল্পের খাদ্য শিল্প বিভাগে ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড ও হবিগঞ্জ এগ্রো লিমিটেড। ইস্পাত ও প্রকৌশলে ফেয়ার ইলেকট্রনিকস, শেলটেক (প্রা.) লিমিটেড ও রানার অটোমোবাইল। টেক্সটাইল ও আরএমজিতে এনভয় টেক্সটাইল লিমিটেড, এম এম ইস্পাহানি লিমিটেড, পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস ও করণী নিট কম্পোজিট লিমিটেড। সেবায় নিটল ইন্স্যুরেন্স কোম্পনি লিমিটেড, মীর টেলিকম ও ডিজিকন টেকনোলজিস লিমিটেড। আইটিতে সার্ভিস ইঞ্জিন লিমিটেড। কেমিক্যালে প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড, কোহিনূর কেমিক্যাল কোম্পানি লিমিটেড ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্পের অন্তর্ভুক্ত ইস্পাত ও প্রকৌশলে সিলভান টেকনোলজিস লিমিটেড। টেক্সটাইল ও আরএমজিতে মাসকোটেক্স লিমিটেড ও ইনডেক্স অ্যাকসোসরিজ লিমিটেড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close