তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ০৩ এপ্রিল, ২০২৪

ইউটিউবের সার্চ হিস্ট্রি মুছে ফেলার উপায়

বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম ইউটিউব। টেক জায়ান্ট গুগলের এই প্ল্যাটফরমটি বিনোদনের অন্যতম মাধ্যম। নাটক, সিনেমাসহ বিভিন্ন ক্লাসের লেকচার পাওয়া যায় সহজেই। দিনের বেশির ভাগ সময় অনেকে ইউটিউবে নাটক, সিনেমা বা বিভিন্ন টিউটোরিয়াল দেখে কাটান।

অনেক কিছু সার্চ করেন ইউটিউবে। কিন্তু সার্চ হিস্ট্রি রেখে দেওয়ার কারণে কেউ আপনার ফোন হাতে পেলেই বুঝে যাবে আপনি ইউটিউবে কী ধরনের বা কী কী কনটেন্ট দেখেছেন। তাই জেনে নিন কীভাবে ইউটিউবের সার্চ হিস্ট্রি মুছে ফেলা যায়। তাহলে কেউ আর জানতে পারবেন না আপনার ব্যক্তিগত সার্চ বারের তথ্য। প্রথমে আপনার ফোনের ইউটিউব অ্যাপ ওপেন করুন। ‘সেটিংস’-এ ক্লিক করুন এবং এখান থেকে ‘ম্যানেজ অল হিস্ট্রি’ অপশনটি বেছে নিন। এবার ‘গুগল অ্যাকাউন্ট’-এ ক্লিক করুন। এখানে যে কোনো একটি অ্যাকাউন্ট বেছে নিতে বলবে। তারপর ‘অটো ডিলিট’-এ ট্যাপ করতে হবে।

যদি আপনি অটো ডিলিটে ক্লিক করেন, তাহলে নিজে থেকেই তা হিস্ট্রি থেকে মুছে যাবে। কিন্তু শুধু ডিলিট অপশনে ক্লিক করে ‘ডিলিট অল টাইম’-এ ক্লিক করতে পারেন। এছাড়া হিস্ট্রিতে গিয়ে একটি একটি করেও সার্চ হিস্ট্রি মুছে ফেলতে পারবেন। সেক্ষেত্রে সময় একটু বেশি লাগবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close