তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ১৪ মার্চ, ২০২৩

১০ মিনিটের চার্জে ২ ঘণ্টা চলবে ইয়ারবাড

ভারতীয় বাজারে এলো নয়েজের নতুন ইয়ারবাডস নয়েজ বাডস এক্স ট্রু ওয়্যারলেস স্টিরিও। এই ইয়ারবাডসে রয়েছে অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশন মোড এবং ১২ মিলিমিটারের ড্রাইভার। আরো পাবেন অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার। যার সাহায্যে ২৫ ডেসিবেল পর্যন্ত আশপাশের আওয়াজ কমানো সম্ভব। নয়েজ বাডস এক্স ইয়ারবাডসে থাকা কোয়াড মাইক সিস্টেমে রয়েছে এনভায়রনমেন্টাল নয়েজ ক্যানসেলেশন ফিচারের সাপোর্ট। ফোন করার সময় এই ফিচারের সাহায্যে খুব সুবিধা। আশপাশের অপ্রয়োজনীয় শব্দ এড়ানো সম্ভব হয়। প্রায় ১০ মিটার দূরত্ব পর্যন্ত নয়েজের এই ইয়ারবাডসের কানেকশন বা কানেকটিভিটি বজায় থাকে। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ডিভাইসের সঙ্গেই সহজে যুক্ত করা যায় এই ইয়ারবাডস। নয়েজের এই ইয়ারবাডসে রয়েছে হাইপার স্যানিক প্রযুক্তির সাপোর্ট। তার ফলে চার্জিং কেসের ঢাকনা খোলার পরই লাস্ট কানেক্টেটেড স্মার্টফোনের সঙ্গে এই ইয়ারবাডস কানেক্ট হয়ে যায়। এ ছাড়া এই ইয়ারবাডসে রয়েছে পাওয়ার সেভিং মোড। চার্জিং কেসের ভেতরে ইয়ারবাডস রেখে ঢাকনা বন্ধ করলেই এই ব্যাটারি সেভিং মোড অন হয়ে যায়।

চার্জিং কেস ছাড়া শুধু ইয়ারবাডসে একবার পুরো চার্জ দিলে ৭ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম বজায় থাকবে। অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশন মোড অন থাকলে ইয়ারবাডসে সাড়ে ৫ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ থাকবে। আর চার্জিং কেসসমেত প্রায় ২২.৫ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ থাকবে। এই ইয়ারবাডসে রয়েছে ইনস্টাচার্জ টেকনোলজি। এর সাহায্যে মাত্র ১০ মিনিট চার্জ দিলে প্রায় ১২০ মিনিট অর্থাৎ ২ ঘণ্টার প্লেব্যাক টাইম পাওয়া যাবে। টাচ কন্ট্রোল রয়েছে এই ইয়ারবাডসে। এ ছাড়া রয়েছে সিরি এবং গুগল অ্যাসিস্ট্যান্টের সাপোর্ট। টাইপ-সি ইউএসবি পোর্ট দিয়ে চার্জিং কেসে চার্জ দেওয়া সম্ভব। এ ছাড়া এই ইয়ারয়াবাডস একটি ওচঢ৫ রেটিংপ্রাপ্ত সোয়েট অ্যান্ড ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ ঘাম এবং পানিতে এই ইয়ারবাডস নষ্ট হবে না।

কার্বন ব্ল্যাক এবং স্নো হোয়াইট- এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে এই ইয়ারয়াবাডস। ভারতে নয়েজ বাডস এক্স ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাডসের দাম ১ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা ২ হাজার ৬০০ টাকা। ই-কমার্স সংস্থা অ্যামাজন এবং নয়েজের ওয়েবসাইট থেকে এই ইয়ারবাডস কেনা যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close