পাবনা প্রতিনিধি

  ২৫ ফেব্রুয়ারি, ২০২৪

সাঁথিয়ায় আ.লীগ দুই গ্রুপের সংঘর্ষ

অতিরিক্ত ডিআইজির ঘটনাস্থল পরিদর্শন

পাবনার সাঁথিয়া-বেড়ার সিঅ্যান্ডবিতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ২৫ জন আহত হওয়ার পর গতকাল শনিবার পুলিশের অতিরিক্ত ডিআইজি ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ তিনজনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। গত শুক্রবার দুপুরের দিকে সিঅ্যান্ডবি বাস স্ট্যান্ড, স্যানিল্যা ও করমজা এলাকায় আধিপত্য বিস্তার ও টাকা পাওনাকে কেন্দ্র করে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হন।

রাজশাহী অতিরিক্ত ডিআইজি মোঃ সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শনকালে ঘরবাড়ি ভাঙচুরে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন। এ সময় উভয় পক্ষকে শান্ত থাকার পরামর্শ দেন। এর আগে শুক্রবার বিকেলে জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান, পুলিশ সুপার আকবর আলী মুন্সি ঘটনাস্থল পরিদর্শন করেন।

থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পাবনা জেলা পরিষদের সদস্য বেড়া স্যানালপাড়া আওয়ামী লীগ নেতা ময়ছারের সঙ্গে সাঁথিয়ার করমজা গ্রামের আওয়ামী লীগ নেতা কালু ও ইদ্রিস মল্লিকের বিরোধ। ব্যবসায়িক ২৭ লাখ টাকা পাবে বলে দাবি নিয়ে বৃহস্পতিবার রাতে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি লাঠিসোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কালু মল্লিককে মারধরও করা হয়।

এর জেরে শুক্রবার জুমার নামাজের আগে আওয়ামী লীগ নেতা ময়ছার বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীদের নিয়ে সিঅ্যান্ডবিতে লাঠিসোটাসহ শোডাউন দেয়। একপর্যায়ে মিছিলটি করমজা মল্লিকপাড়ার দিতে এগোতে থাকলে কালু মল্লিক ও ইদ্রিসদের লোকজনকে ধাওয়া দেয়। এ সময় বেশ কয়েক রাউন্ড গোলাগুলি হয়। বিকেল ৩টার আবার ময়ছারের লোকজন মিছিল নিয়ে গেলে আবারও সংঘর্ষ বেঁধে যায়। এ সময় ইটপাটকেল নিক্ষেপসহ লাঠিসোটা নিয়ে দৌড়াদৌড়ি শুরু হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বেশ কয়েকটি বাড়িঘরও ভাঙচুর হয় এবং তিনজন গুলি বিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়।

আহতদের মধ্যে সাদ্দাম (২৯), জাহাঙ্গীর (৩৫), শফিকুল (৪০), সাইদ সরদার (৪৫), কামাল হোসেন (৫০), মানিক (৪৫), করমজা মধু গায়েনের স্ত্রী ময়ফুন (৪৫), গোলাপ হোসেনের নাম জানা গেছে। আহতরা বেড়াসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে বলে জানা গেছে।

এ দিকে মিছিলকারীরা ৩টি গরু নিয়ে গেলেও ২টি গরু ফেরত দেওয়া হয়। তবে প্রতিবন্ধী মধু গাইনের লক্ষাধিক টাকা মূল্যের একটি দুধের গাভি এখন ফেরত পায়নি বলে পুলিশের নিকট অভিযোগ করেন।

এলাকায় পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে চার রাউন্ড শটগানের গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close