গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২৩

শহীদ হারুনের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবি

১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে শহীদ তৎকালীন ময়মনসিংহের গৌরীপুর মহাবিদ্যালয়ের শিক্ষার্থী আজিজুল হক হারুনের আত্মত্যাগের রাষ্ট্রীয় স্বীকৃতি, হারুন পার্ক আধুনিকায়ন ও গৌরীপুর সরকারি কলেজের একটি হলরুম হারুনের নামকরণের দাবি জানিয়েছেন শহীদ হারুন স্মৃতি পরিষদ। অপরদিকে উপজেলা ছাত্র ইউনিয়নের সাবেক ও বর্তমান নেতারা গৌরীপুর সরকারি কলেজে শহীদ হারুনের প্রতীকী ভাস্কর্য নির্মাণের দাবি জানিয়েছেন।

শহীদ হারুন দিবস উপলক্ষে শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে শহীদ হারুন স্মৃতি পরিষদ ও উপজেলা ছাত্র ইউনিয়নের পৃথক কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। শহীদ হারুন স্মৃতি পরিষদের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপত্বি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। আরো বক্তব্য দেন ইউএনও ফৌজিয়া নাজনীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা, বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন জুয়েল, আব্দুল মুন্নাফ প্রমুখ।

গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিলটন ভট্টাচার্য্য বলেন, শহীদ হারুন আমাদের কলেজের শিক্ষার্থী ছিলেন। কলেজে তার স্মরণে কি করা যায় আমরা পরিকল্পনা করছি। ভাস্কর্য নির্মাণ করতে গেলে ফান্ড ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি প্রয়োজন। আমরা এ বিষয়ে উদ্যোগ নেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close