বরিশাল প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়

‘পরিবেশ ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক ভার্চুয়াল সভা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘পরিবেশ ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় গৃহীত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের আয়োজনে ওই ভার্চুয়াল সভা হয়।

উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব প্রধান অতিথি এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম প্রধান আলোচক হিসেবে বক্তব্য পেশ করেন। এ সময় তারা বলেন, বঙ্গবন্ধু জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় ভূমি ব্যবস্থাপনা, পরিবেশের ভারসাম্য রক্ষা, বিশুদ্ধ পানি এবং অব্যবহৃত জমিকে চাষাবাদের আওতায় আনয়নে কর্মপরিকল্পনা গ্রহণ করেছিলেন। তার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করা।

আর সেই সোনার বাংলা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে স্বাগত বক্তব্য দেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মনোয়ারা বেগম। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন ইসরাত জাহান ঐশী। মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক কাজী মো. জাহাঙ্গীর কবিরের সঞ্চালনায় ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা সংযুক্ত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close