নিজস্ব প্রতিবেদক

  ০৪ মার্চ, ২০২১

পুলিশের সঙ্গে সংঘর্ষ

বিএনপির ৬ নেতার আগাম জামিন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি এবং কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে ছাত্রদলের সমাবেশকে কেন্দ্র করে জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী সোহেল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ ছয়জনকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

পুলিশের করা এ মামলায় আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজউদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেয়। জামিন পাওয়া অন্যরা হলেন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল ও ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জুয়েল হাওলাদার। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল। তিনি বলেন, ‘আগামী ৪ এপ্রিল পর্যন্ত তাদের চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। এ সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।’ গত ২৮ ফেব্রুয়ারি ওই সংঘর্ষের ঘটনায় ৪৭ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। মামলায় আসামিদের বিরুদ্ধে পুলিশকে মারধর, সরকারি কাজে বাধা এবং ভাঙচুরের অভিযোগ আনা হয়। মামলার এজাহারে ৪৭ নেতাকর্মীর নাম উল্লেখ ছাড়াও নাম নাজানা আরো দুই থেকে আড়াই শ ব্যক্তিকে আসামি করা হয়েছে।

------
ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দি মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় ওইদিন ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ করতে প্রেস ক্লাবের সামনে গেলে লাঠিপেটা করে ও কাদানে গ্যাস ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। পুলিশের ভাষ্য, সংঘর্ষে পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তা ছাড়া প্রেস ক্লাবসংলগ্ন অস্থায়ী পুলিশ বক্সের জানালাও ভাঙচুর করা হয়।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close