ময়মনসিংহ (মহানগর) প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০২১

ময়মনসিংহ

মাদকাসক্ত শনাক্ত করতে ডোপ টেস্ট শুরু

মাদকাসক্ত শনাক্তকরণের জন্য ময়মনসিংহে ভ্রাম্যমাণ ডোপ টেস্ট কার্যক্রম শুরু হয়েছে। যৌথভাবে এটি পরিচালনা করছে জেলা প্রশাসন ও বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। গতকাল রবিবার বিকাল ৫টায় নগরীর শিল্পাচার্য জয়নুল উদ্যানে বেলুন উড়িয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার কামরুল হাসান এনডিসি।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, মাদকের থাবা একজন স্বাভাবিক মানুষকে অস্বাভাবিক করে তুলে। কর্মক্ষম মানুষ অতলে তলিয়ে যায়। এর প্রভাব পড়ে অর্থনীতিতে।

------
জেলা প্রশাসক মিজানুর রহমান, বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক খুরশিদ আলম, রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার বাছির উদ্দিন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার শাহজাহান মিয়া, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি শংকর সাহাসহ জেলা প্রশাসন, জেলা পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

উদ্বোধন শেষে সন্দেহভাজন ১৫ ব্যক্তির ডোপ টেস্ট করা হয়। তাদের মধ্যে তিনজনের পজিটিভ পাওয়া যায়। তবে প্রথম দিনে ক্ষমা চাওয়ায় ও মাদক সেবন না করার শর্তে তাদের ছেড়ে দেওয়া হয়।

জেলা প্রশাসক জানান, মাদকদ্রব্য গ্রহণে মানুষকে নিরুৎসাহিত ও প্রতিরোধ করতে জেলাজুড়ে এ কার্যক্রম শুরু করা হয়েছে। উল্লেখ্য, জেলাব্যাপী এ কার্যক্রমে সহযোগিতায় থাকছে র?্যাব-১৪, জেলা পুলিশ ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

 

 

"

আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close