সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৩ এপ্রিল, ২০২৪

ঈদের আগে জেলে যাওয়া খালেদা মুক্ত স্বামী পেল অটোভ্যান

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঋণের দায়ে জেলে যাওয়া খালেদার স্বামীকে অটোভ্যান দেওয়া হয়েছে। গত রবিবার বিকেলে কামারখন্দ জামতৈল বাজার এলাকায় তার হাতে ভ্যানটি তুলে দেন বেসরকারি সংস্থা ডু সামথিং ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক এস এম আশরাফুল ইসলাম।

এর আগে, মাত্র ১১ হাজার ২০০ টাকা ঋণের দায়ে ঈদের আগের দিন শিশু সন্তানকে রেখে জেলে গিয়েছিলেন খালেদা (৪২)। অবশেষে তিনি গত মঙ্গলবার মুক্তি পেয়েছেন। ওইদিন দুপুরে কামারখন্দ আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাকে জামিন দিলে বিকেলে তিনি সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে মুক্ত হন।

এর আগে, এ সংক্রান্ত একটি সংবাদ প্রতিদিনের সংবাদ পত্রিকায় গত ১৭ এপ্রিল ‘সিরাজগঞ্জে মেয়েকে রেখে যাওয়া সেই খালেদা মুক্ত’ শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়।

জানা গেছে, বেসরকারি সংস্থা থেকে ৩০ হাজার টাকা ঋণ নিয়েছিলেন খালেদা পারভীন (৪২)। ঋণের বেশকিছু টাকা পরিশোধ করলেও অভাবে ১১ হাজার ২০০ টাকা বাকি ছিল। এদিকে দারিদ্র্য থেকে মুক্তি পেতে ৬ মাস আগে স্বামীসহ ঢাকার পোশাক কারখানায় চাকরি নেন তিনি। আর ঋণ পরিশোধ করতে না পারায় এনজিও তার বিরুদ্ধে আদালতে মামলা করে। মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হলেও বিষয়টি জানতেন না খালেদা। ঈদের আগের দিন ঢাকা থেকে গ্রামের বাড়িতে এলে পুলিশ তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close