reporterঅনলাইন ডেস্ক
  ২২ এপ্রিল, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

মানববন্ধন

পাবনা প্রতিনিধি

বঙ্গবন্ধুর আমলে বিড়িশিল্পে কোন শুল্ক ছিল না, তাই আগামী বাজেটে বিড়ির শুল্ক প্রত্যাহার, অগ্রিম আয়কর প্রত্যাহার, বিদেশী কোম্পানির নিম্নস্তরের সিগারেট বন্ধ এবং বিড়ি শিল্পে নিয়োজিত শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবি জানিয়েছেন পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়ন। গতকাল রবিবার দুপুরের দিকে পাবনা জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি থেকে এসব দাবি জানান বিড়ি শ্রমিকরা। পাবনা জেলা বিড়ি মজদুর ইউনিয়নের সভাপতি হারিক হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিন উদ্দিনসহ অন্যরা।

গ্রেপ্তার

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় র‌্যাব অভিযান চালিয়ে একটি কাভার্ডভ্যান থেকে ৪০০ বোতল ফেনসিডিলসহ গাড়িটি জব্দ করেছে । একই সঙ্গে আলমাছ হোসেন (৩৪) ও আব্দুর রাজ্জাক নয়ন (২৮) নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। গতকাল রবিবার দুপুরে র‌্যাব-১৩, গাইবান্ধা ক্যা¤েপর স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার রাত দেড়টার দিকে র‌্যাবের একটি অভিযানিক দল গোপন সংবাদে অভিযান পরিচালনা করে।

কারাদণ্ড

দোহার প্রতিনিধি

ঢাকার দোহার উপজেলায় অসহায় রোগীদের জিম্মি করে অতিরিক্ত অর্থ আদায়, প্রতারণাপূর্বক কৌশলে রোগীদের পার্শ্ববর্তী বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে স্থানান্তর, সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা প্রদানে প্রতিবন্ধকতা সৃষ্টিসহ বিভিন্ন অপরাধের আজাদ শেখ(৫২) ও সেলিম শেখ (৪৬) নামের দুই ব্যক্তিকে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুন খান এ অভিযান পরিচালনা করেন।

প্রশিক্ষণ কর্মশালা

ঘোড়াঘাট প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাট সাব-রেজিস্ট্রারের কার্যালয়ের আয়োজনে স্থায়ী কর্মচারী, নকল নবীশ ও দলিল লেখকদের ভূমি নিবন্ধন কার্যক্রম সংশি¬ষ্ট বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। গতকাল রবিবার বেলা ১১টায় সাব-রেজিস্ট্রি অফিসে এই প্রশিক্ষণ কর্মশালা হয়। কর্মশালায় সমন্বয়ক উপজেলা সাব-রেজিস্ট্রার শাকিব রায়হান এর সভাপতিত্বে প্রশিক্ষণ দেন অতিথি প্রশিক্ষক জেলার নবাবগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রার নাফিসা নাওয়াল প্রভা। এ সময় ঘোড়াঘাট দলিল লেখক কল্যাণ সমিতির আহ্বায়ক বিলাস চৌধুরীসহ ৫৭ জন দলিল লেখক, ১৯ জন নকল নবীশ ও ১১ জন কর্মচারী উপস্থিত ছিলেন।

চক্ষু সেবা

মোংলা প্রতিনিধি

বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভার সাবেক চেয়ারম্যান শেখ মো. কামরুজ্জামান জসীম এর বাবা শেখ আব্দুল হাই এর ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে ফ্রি চক্ষু সেবা ক্যাম্প হয়েছে। গতকাল রবিবার সকাল ৯টায় পৌর শহরের শেখ আব্দুল হাই ফাউন্ডেশনের নিজস্ব কার্যালয় বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালের উদ্যোগে এবং সাইট সেভার্স ও ফাউন্ডেশন কর্তৃপক্ষের সহযোগিতায় এ ফ্রি চক্ষু সেবা ক্যাম্পের উদ্বোধন করা হয়। ফ্রি এ চক্ষু সেবা ক্যাম্পে প্রায় ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে  চিকিৎসা দেওয়া হয়েছে। 

মতবিনিময় সভা

তেঁতুলিয়া প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আসন্ন নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী কাজী মাহমুদুর রহমান (ডাবলু) এলাকার যুব সমাজের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। গত শনিবার সন্ধ্যায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের খুনিয়াভিটা (কাজীপাড়া) বাসার উঠানে কাজী শাহাবুদ্দিন স্কুল অ্যান্ড কলেজ এর অধ্যক্ষ এমদাদুল হকের সভাপতিত্বে এ মতবিনিময় সভা হয়। সহকারী শিক্ষক হুমায়ুনের সঞ্চালনায় বক্তব্য দেন ছাত্রলীগের প্রিন্স, হ্যান্ডবল খেলোয়ার শিহাব, ব্যবসায়ী সারোয়ার হোসেন সোহাগ, সাংবাদিক এস কে দোয়েলসহ অন্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close