শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০২১

৪০০ বস্তা ভেজাল গো-খাদ্য জব্দ করতোয়ায় নিক্ষেপ

শাহজাদপুর পৌর এলাকার দ্বারিয়াপুর বাজারে গো-খাদ্য (খৈল-ভুসিপট্টি) বিক্রয় কেন্দ্রগুলোতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান অভিযান চালিয়ে রিয়াদ টেড্রাসে থেকে ৪০০ বস্তা ভেজাল গো-খাদ্য জব্দ এবং মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওই ভেজাল গো-খাদ্য করতোয়া নদীতে ফেলে দেওয়া হয়।

জানা গেছে, গো-সম্পদ এলাকা বলে খ্যাত শাহজাদপুরে দীর্ঘদিন যাবৎ ব্যবসায়ীরা ভেজাল গো-খাদ্য বিক্রি করে আসছে। গত মঙ্গলবার বিকালে পৌর এলাকার দ্বারিয়াপুর বাজারে গো-খাদ্য বিক্রির বিভিন্ন দোকানে তল্লাশী চালিয়ে মেসার্স রিয়াদ ট্রেডার্স থেকে ৪০০ বস্তা ভেজাল গো-খাদ্য জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। অভিযান কালে দেখা গেছে ভেজাল গো-খাদ্যে কাঠের গুঁড়া, বাদামের খোসা, ধুলা-বালি মিশিয়ে নকল খাদ্য তৈরী করে খামারীদের কাছে বিক্রি করে আসছিল চক্রটি। খামারিদের অভিযোগরে প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন।

শাহজাদপুর উপজেলা ভেটেরেনারি সার্জন মীর কাওছার হোসেন বলেন, এসব ভেজাল গো-খাদ্য খেয়ে গবাদি পশু অসুস্থ্য হয়ে মারা যাচ্ছে। ইতোপূর্বে রেশমবাড়ী গ্রামের হাজী মন্তাজ আলীর নয়টি গরু মারা গেছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট লিয়াকত সালমান জানান, জব্দকৃত ভেজাল গো-খাদ্য করতোয়া নদীতে ফেলে দেওয়া হয়েছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close