পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

বন্ধ স্টেশনে থামছে ট্রেন নিয়মিত যাত্রী ওঠানামা

জনবল সংকটের কারণে বন্ধ হয়ে গেছে পীরগঞ্জের একটি রেলস্টেশন। যদিও ওই স্টেশনে নিয়মিত ট্রেন থামছে। যাত্রী ও মালপত্র ওঠানামাও স্বাভাবিক রয়েছে। এ স্টেশন থেকে টিকিট ছাড়াই যাত্রী ওঠানামা করেন।

সম্প্রতি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ভোমরাদহ রেলস্টেশনটি ২০১৮ সাল থেকে বন্ধ রয়েছে। ফলে সরকার বঞ্চিত হচ্ছে রাজস্ব থেকে আর যাত্রীরা পোহাচ্ছেন চরম দুর্ভোগ। স্থানীয়রা বলছেন, রেলওয়ে কর্তৃপক্ষের উদাসীনতাই এই স্টেশনটি বন্ধ থাকার কারণ। স্টেশনে দ্রুত জনবল নিয়োগ দিয়ে পূর্ণাঙ্গ কার্যক্রম পরিচালনার দাবি স্থানীয়দের।

জানা গেছে, একটি রেলস্টেশন পরিচালনায় ন্যূনতম পাঁচজন লোকবল দরকার হলেও এই স্টেশনে আছেন একজন গেটম্যান। দীর্ঘদিন বন্ধ থাকায় একদিকে যেমন রাজস্ব হারাচ্ছে সরকার, অন্যদিকে পরিত্যক্ত রেলস্টেশনটি হয়ে উঠেছে অপরাধীদের অভয়ারণ্য। স্টেশনের বাইরে চলে স্থানীয়দের কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণের কাজ আর প্ল্যাটফরমে সন্ধ্যা নামলেই প্রতিদিন বসে মাদকসেবী ও জুয়াড়িদের আড্ডা।

পীরগঞ্জ স্টেশনমাস্টার মো. সোহরাব হোসেন সুজন বলেন, ‘জনবল সংকটের কারণে স্টেশনটি বন্ধ আছে। কবে আবার চালু হবে তা আমার জানা নেই। তবে ওই স্টেশনে একজন গেটম্যান রয়েছেন, রেলওয়ে কর্তৃপক্ষ ভোমরাদহ স্টেশনে দুজন স্টেশনমাস্টার, দুজন পি-ম্যান ও একজন পোটার নিয়োগ দিলে স্টেশনটি পুনরায় চালু হবে।’

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close