তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১১ সেপ্টেম্বর, ২০২১

তাড়াশে আট মাসে ২৬ ট্রান্সফরমার চুরি

তাড়াশে গত আট মাসে বিভিন্ন এলাকার ২৬টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন হাজারো গ্রাহক। এ বিষয়ে থানায় অভিযোগ করলেও এখন পর্যন্ত ট্রান্সফরমার চুরির সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত করতে পারেনি পুলিশ।

সরেজমিনে ও পল্লী বিদ্যুৎ তাড়াশ জোনাল অফিস সূত্রে জানা গেছে, উপজেলার আটটি ইউনিয়ন থেকে এ বছরে জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ২১টি ট্রান্সফরমার চুরি হয়। গত বৃস্পতিবার রাতে পাঁচটি ট্রান্সফরমার চুরি হয়েছে। যার মূল্য প্রায় ২ লাখ ৭৭ হাজার টাকা।

ভুক্তভোগী সোলায়মান, আবু সাইদ মোল্লা, আ. রশিদ, সুলতানসহ আরো অনেকেই জানান, এলাকায় ট্রান্সফরমার চুরির ভয়ে শিকল দিয়ে খুঁটির সঙ্গে আটকে রাখা হয়েছিল। তবুও চুরি হওয়া থেকে রক্ষা করতে পারেননি। এখন অর্ধ শতাধিক পরিবার অন্ধকারে বসবাস করছে। আর নতুন করে ট্রন্সফরমার আনার ভর্তুকির টাকাও জোগাতে পারবে না অনেক পরিবার। এখানে বসবাসকারী সবাই কৃষক, ভ্যানচালক, দিনমজুর। রাতে পুলিশের টহল জোরদার করলে চুরির ঘটনা ঠেকানো সম্ভব বলে জানান তারা।

পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আশরাফ উদ্দিন খান জানান, চুরি ঠেকাতে উপজেলা প্রশাসন ও থানায় লিখিতভাবে অবহিত করা হয়েছে। জনসচেতনতা বাড়াতে এলাকায় মাইকিং করা হয়েছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close