নওগাঁ প্রতিনিধি

  ১২ এপ্রিল, ২০২১

সেন্ট্রাল অক্সিজেন লাইন চালু সাপাহারে

কোভিড-১৯ রোগীদের জন্য বিশেষায়িত নওগাঁর সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে বসানো হলো অক্সিজেন লাইন সরবরাহের সুবিধা সংবলিত সেন্ট্রাল অক্সিজেন লাইন। প্রায় ২০ লাখ টাকার সরকারি অর্থায়নে নির্মাণ করা হয়েছে এ অক্সিজেন লাইন। গতকাল সেন্ট্রাল অক্সিজেন লাইনের সম্পূর্ণ কাজ শেষ হয়। অক্সিজেন লাইনের জন্য সরবরাহ অর্থায়ন করেছে নওগাঁ জেলা পরিষদ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এই সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের ফলে এখন থেকে করোনা আইসোলেশন ওয়ার্ডে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে। উপজেলার আশড়ন্দ গ্রামের বাসিন্দা আরমান হোসেন বলেন, উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করায় আমরা সাপাহারবাসী খুবই আনন্দিত হয়েছি। আশা করছি এতে সেবার মান আরো বৃদ্ধি পাবে।

স্থানীয় বাসিন্দা আবদুল মান্নান বলেন, সাপাহার উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন না থাকায় রোগীদের পড়তে হয় দুর্ভোগে। বাধ্য হয় রোগীর স্বজনদের বাহির থেকে কিনতে হয় অক্সিজেন। এখন আর সেই সংকট থাকবে না।

সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহজাহান হোসেন জানান, খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির সহযোগিতায় সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন সম্ভব হয়েছে। শিগগিরই এর উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিন জানান, সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনের প্রক্রিয়া এখন সম্পন্ন। রোগীদের নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতেই এই ব্যবস্থা।

ইউএনও কল্যাণ চৌধুরী জানান, সরকারি উদ্যোগে জেলা পরিষদের সহায়তায় স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করা হয়েছে। সাপাহারবাসীর দীর্ঘদিনের স্বপ্ন আজ বাস্তবায়নের পথে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close