পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

  ০৮ জুলাই, ২০২০

পাথরঘাটায় নিম্নমানের কাজে বাধা

কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা ও মানববন্ধন

বরগুনার পাথরঘাটা পৌরসভায় ঠিকাদারের নি¤œমানের কাজে বাঁধা দেয়ায় পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর তারিকুল ইসলাম লিটনকে মারধর করে তার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করা হয়েছে। মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় পাথরঘাটা পৌরসভার খাদ্যগুদামের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়। নারী নেত্রী মিনারা বেগমের নেতৃত্বে মানববন্ধনে বক্তাব্য দেন তাসলিমা বেগম, শাহিন ও আ. রশিদ প্রমুখ। এ সময় বক্তারা কাউন্সিলরের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

কাউন্সিলর লিটন জানান, পাথরঘাটা পৌরসভা ৯ নং ওয়ার্ডের রুপনগর এলাকার রাস্তাটি গত অর্থ বছরে জনগুরুত্বপূর্ণ প্রকল্পের আওতায় ৫৫ লাখ ৮৪ হাজার টাকায় সাড়ে চার ফুট উচ্চতা এবং ৮শ’ ফুট দৈর্ঘ্যে রাস্তা নির্মাণে টেন্ডার আহবান করেন। কাজটি মালিহা এন্টারপ্রাইজের সত্বাধীকারি মঞ্জুরুল ইসলাম সাব বিক্রি করে ঠিকাদার জিয়াউর রহমান শাহিনের কাছে। শাহিন গত ১ জুলাই কাজটি শুরু করে। নি¤œমানের কাজ করায় ওই এলাকার লোকজন লিটন কাউন্সিলরকে সঙ্গে নিয়ে নি¤œমানের কাজে বাঁধা দিলে ঠিকাদার তার লোকদের নিয়ে কাউন্সিলরকে শারিরীক ভাবে লাঞ্জিত করে। এলাকার লোকজনে প্রতিবাদ করলে ঠিকাদার শাহিন ঘটনাস্থল ত্যাগ করে কাউন্সিলরসহ ১১ জনের বিরুদ্ধে ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে থানায় মামলা করেন। এ ব্যাপারে ঠিকাদার জিয়াউর রহমান শাহিন জানান, সংশ্লিষ্ঠ ওয়ার্ড কাউন্সিলর লিটনকে কাজে শেয়ার না নেওয়ায় তিনি আমার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। আমি চাঁদা না দিয়ে কাজ করতে গেলে তিনি কাজে বাঁধা দেন।

ওসি শাহবুদ্দিন চাঁদাবাজি মামলার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গত ৩ জুলাই থানায় মামলা হয়েছে। এজাহারভুক্ত আসামিরা পলাতক রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close