বেরোবি প্রতিনিধি

  ২৩ জানুয়ারি, ২০১৯

ডাইনিং বন্ধ ১৭ দিন

বেরোবিতে শহীদ মুখতার ইলাহী হল

শীতকালীন ছুটি শেষে আবাসিক হলগুলো খোলার ১৭ দিন পরেও চালু হয়নি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শহীদ মুখতার ইলাহী হলের ডাইনিং। ফলে চরম দুর্ভোগে পড়েছে হলে প্রায় ২৫০ আবাসিক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শীতকালীন ছুটি উপলক্ষ্যে গত ১৯ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধ ছিল। গত ৫ জানুয়ারি থেকে শিক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেওয়া হয়। কিন্তু এর ১৭ দিন পেরিয়ে গেলেও এখনো চালু হয়নি শহীদ মুখতার ইলাহী হলের ডাইনিং।

এদিকে ডাইনিং বন্ধ থাকায় আবাসিক শিক্ষার্থীরা বঙ্গবন্ধু হলের ডাইনিং এবং বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড় গিয়ে খাবার খেতে হচ্ছে। খাবারের চাহিদা বেড়ে যাওয়ায় পার্ক মোড়ের হোটেল মালিকরা ইচ্ছামতো খাবারের দাম বাড়িয়ে দিচ্ছেন। ফলে খাবারের খরচ বহন করতে গিয়ে হিমশীম খেতে হচ্ছে শিক্ষার্থীদের। আবাসিক শিক্ষার্থী সাখাওয়াত হোসেন জানান, এখানে বেশিরভাগ ছাত্ররা নি¤œ ও মধ্যবিত্ত পরিবারের সন্তান। অতিরিক্ত খরচ বহন করা আমাদের এবং অভিভাবদের জন্য খুবই কষ্টদায়ক।

ডাইনিং বন্ধের কারণ জানতে চাইলে শহীদ মুখতার ইলাহী হল প্রভোস্ট মো. ফেরদৌস রহমান বলেন, নানাবিধ কারণে ডাইনিং আপাতত চালু করা সম্ভব হচ্ছে না। হলের তহবিলে পর্যাপ্ত টাকা না থাকায় কয়েক মাস ধরে কর্মচারীদের বেতন পরিশোধ করা সম্ভব হচ্ছে না। এজন্য তারা কাজ করতে অনীহা প্রকাশ করছে। এছাড়া, শিক্ষার্থীরা অনেকেই খাবার খেতে চায় না এবং তারা সময় মতো বেতন পরিশোধ করে না। মূলত এসব কারণেই হলের ডাইনিং চালু করা সম্ভব হচ্ছে না।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে ছাত্রলীগ সরব থাকলেও এ ব্যাপারে তাদের কোনো আগ্রহ দেখা যায়নি। মোকতার ইলাহী হল শাখা ছাত্রলীগের সভাপতি হাসান আলী বলেন, ছাত্রলীগের পক্ষ থেকে বার বার হল প্রভোস্টকে ডাইনিং চালু করার জন্য অনুরোধ করা হয়েছে, কিন্তু তিনি ডাইনিং চালু করার যথাযথ পদক্ষেপ গ্রহণ করেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close