গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি

  ২১ জুন, ২০১৮

গঙ্গাচড়ায় ভিজিএফের ৬৩ বস্তা চাল জব্দ

রংপুরের গঙ্গাচড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে দুইটি বাড়ি থেকে ৬৩ বস্তা চাউল জব্দ করেছে উপজেলা নির্বাহী প্রশাসন (ইউএনও)। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপজেলার মর্ণেয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে। অভিযুক্ত সোহেল মিয়া ওই ইউনিয়নের ইউপি সদস্য ৬নং ওয়ার্ডের সদস্য। ইউপি সূত্রে জানা যায়, ঈদ-উল-ফিতর উপলক্ষে মর্ণেয়া ইউনিয়নের ৪ হাজার ৯৭৫টি পরিবারকে বিতরণের জন্য ৪৯.৭৫ মেট্রিকটন চাল বরাদ্দ দেয় প্রশাসন। গত ১৪ জুন এই চাল বিতরণ করা হয়। অভিযোগ পাওয়া যায়, ৬নং ওয়ার্ড সদস্য সোহেল মিয়া কিছু দুস্থদের মাঝে চাল বিতরণ করে বেশিরভাগ চাল কালোবাজারে বিক্রি করে দেন। ইউএনও অফিস সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও সৈয়দ এনামুল কবির রাত ১১টায় ইউনিয়নের ৬নং ওয়ার্ডে অভিযান চালান।

মৃত আলফাজ হোসেনের ছেলে তারিকুল ইসলামের বাড়ি থেকে ৩৫ বস্তা ও মৃত মহুবার রহমানের ছেলে মশিউর রহমানের বাড়ি থেকে ২৮ বস্তা চাল জব্দ করেন। এ সময় মশিউরকে আটক করা হয়। পরে জব্দকৃত ৬৩ বস্তা চাউল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে জমা দেওয়া হয় এবং আটক মশিউরকে মুছলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। অভিযানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, গঙ্গাচড়া মডেল থানার এসআই মিজানুর রহমান মিজান প্রমুখ উপস্থিত ছিলেন। জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মোসাদ্দেক আলী আজাদ বলেন, চাল বিতরণের সময় আমি উপস্থিত ছিলাম না তাই বিষয়টি আমার জানা নেই। একই বিষয়ে ইউপি সদস্য সোহেল মিয়া তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।

ঘটনা সত্যতা স্বীকার করে ইউ এন ও সৈয়দ এনামুল কবির বলেন, এ ঘটনায় উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনকে আহ্বায়ক করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist