reporterঅনলাইন ডেস্ক
  ১৬ সেপ্টেম্বর, ২০২১

ঢাবিতে আমিনুর রহমান খান স্মারক ট্রাস্ট ফান্ড গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি। ‘আমিনুর রহমান খান স্মারক ট্রাস্ট ফান্ড’ শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত আমিনুর রহমান খানের স্ত্রী হোসনে আরা খান ২০ লাখ টাকার একটি চেক গতকাল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দপ্তরে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আবদুস ছামাদ, প্রয়াত আমিনুর রহমান খানের মেয়ে এবং ঢাবি নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক শাহীন আহমেদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারসহ দাতা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাবি ইতিহাস বিভাগের একজন এবং বিজ্ঞান অনুষদের একজন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান এবং প্রয়াত আমিনুর রহমান খানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, আমিনুর রহমান খান ১৯১৮ সালের ২৫ মে টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। তিনি ঢাবি ইতিহাস বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০৯ সালের ২৯ জুন তিনি ইন্তেকাল করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close