আবদুস শুকুর, শ্রীমঙ্গল (মৌলভীবাজার)

  ২২ জানুয়ারি, ২০২৪

শ্রীমঙ্গলে বিরামহীন চলছে পৌরসভার উন্নয়ন কাজ

চায়ের রাজধানীখ্যাত মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভার এলাকায় বিরামহীন চলছে সৌন্দর্যবর্ধনের কাজ। পৌর শহরকে স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে চলছে এসব উন্নয়ন কাজ।

উন্নয়ন কাজ টেকসই করতে ব্যবহার করা হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তির মেশিন। সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহার করে কাজের গুণগতমান নিশ্চিত করা হচ্ছে। আর এসব কাজে নেতৃত্ব দিচ্ছেন শ্রীমঙ্গল পৌরসভার বারবার নির্বাচিত মেয়র মো. মহসিন মিয়া মধু।

উন্নয়ন কাজে শহরের সৌন্দর্যবর্ধন, যানজট নিরসন, জলাবদ্ধতা নিরসন, পানি নিষ্কাশন এবং নির্বিঘ্নে চলাচলের বিষয়টি প্রাধান্য দেওয়া হচ্ছে।

শহরের জালালিয়া সড়ক, শ্যামলী আবাসিক এলাকার টলি সড়ক, স্টেশন সড়ক, সোনার বাংলা সড়ক এবং হবিগঞ্জ সড়কে গতকাল দুপুরে সরজমিন গিয়ে দেখা যায় বিরামহীনভাবে চলছে পৌরসভা কর্তৃক এসব উন্নয়ন কাজ।

চলমান কাজের গুণগতমান নিশ্চিত করতে মাঠ পর্যায়ে থেকে কাজের তদারকি করতে দেখা গেছে শ্রীমঙ্গল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলামকে। এ সময় দেখা যায় সড়কের কাজে ব্যবহৃত আধুনিক মেশিন কীভাবে ব্যবহার করতে হয় তা মিস্ত্রিদের নিজেই দেখিয়ে দিচ্ছেন তিনি। এছাড়া এসব উন্নয়ন কাজে নিয়োজিত সবাইকে পরামর্শ দিচ্ছেন কীভাবে কাজ সুন্দর ও টেকসই হয়।

এ বিষয়ে শ্রীমঙ্গল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, শ্রীমঙ্গল পৌরসভা সারা দেশে মডেল পৌরসভা হিসেবে রূপান্তরিত হবে। সে লক্ষ্যে মেয়র মো. মহসিন মিয়া মধুর সরাসরি পরামর্শ ও নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। চলমান উন্নয়ন কাজে যাতে কোনো ধরনের গাফিলতি না হয় সে বিষয়গুলো মেয়র নিজে তদারকি করছেন। আমরাও যথেষ্ট সজাগ রয়েছি। চলমান কাজ শেষ হলে শ্রীমঙ্গল পৌর এলাকা একটি নান্দনিক ও স্মার্ট নগরীতে পরিণত হবে বলেও আশা করেন তিনি।

শহরের স্টেশন সড়কের ফার্নিচার ব্যবসায়ী আবদুর রহমান পাঠান বলেন, আমরা নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যে পৌরসভায় ব্যবসা করে আসছি। শহরের যেদিকে তাকাই দেখি শুধু উন্নয়ন কাজ চলছে। তিনি বলেন, মেয়র যেভাবে কাজ করে যাচ্ছেন এতে আমরা ব্যবসায়ীরা অনেক আনন্দিত।

শ্রীমঙ্গল সরকারি কলেজের ছাত্রী মোছা. নাফিসা তাবাসসুম বলেন, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধুর রুচির প্রশংসা করতে হয়। তিনি যেভাবে চলাচলের জন্য ফুটপাত নির্মাণ, রাস্তা প্রশস্তকরণসহ সৌন্দর্যবর্ধনের লক্ষ্যে নানা উন্নয়ন কাজ করে যাচ্ছে তাতে নাগরিক সুবিধা দিন দিন বৃদ্ধি পাচ্ছে পৌর এলাকায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close