খুলনা ব্যুরো

  ২২ জানুয়ারি, ২০২৪

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটি

তরমুজ বাজারজাতে সহায়তার নির্দেশ

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জানুয়ারি মাসের সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্য দেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন। তিনি বলেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং অব্যাহত থাকবে। এছাড়া আগামী তরমুজ মৌসুমে খুলনায় উৎপাদিত তরমুজ বাজারজাত করতে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করা ও খুলনার বাইরে তরমুজের নতুন বাজার খুঁজতে কৃষকদের সহায়তার জন্য ব্যবস্থা নিতে হবে।

সিভিল সার্জন ডা. মো. সবিজুর রহমান বলে, শীতকালে খেজুরগাছ হতে আহরিত রস কাঁচা অবস্থায় পান করলে নিপাহ ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে। রস আগুনে জ্বাল না দিয়ে পান করা থেকে বিরত থাকতে হবে। খুলনা সদর হাসপাতালের সামনে মূল সড়কে হাসপাতালের প্রবেশ পথের দুই পাশে দুর্ঘটনা প্রতিরোধে দ্রুতগামী যানবাহনের জন্য স্পিড ব্রেকার স্থাপন করা প্রয়োজন। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ সভায় জানান, গত মাসে জেলা পুলিশের অধিক্ষেত্রে ডাকাতি, খুন, দস্যুতা, ছিনতাই ও অপহরণের ঘটনা ঘটেনি। এ সময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও পুলিশের নিয়মিত কার্যক্রম বাস্তবায়নে জেলা পুলিশের প্রায় ১ হাজার ৭০০ সদস্য নিয়োজিত ছিল। গত মাসে ১৯ লাখ ৮৬ হাজার টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবু নাসের আল-আমিন জানান, নগরীর যানজট নিরসনে কাজ করছে মেট্রোপলিটন পুলিশ। নগরীর ফুটপাত দখলমুক্ত করতে বিশেষ কার্যক্রম অব্যাহত আছে। এছাড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম সভায় জানান, আগামী ফেব্রুয়ারি মাসে খুলনা বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। খুলনা জেলায় ৫০০ পদের বিপরীতে চাকরিপ্রত্যাশী আবেদনকারী প্রায় ২৫ হাজার। সভায় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রেজা রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মণ্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close