নিজস্ব প্রতিবেদক

  ২১ জানুয়ারি, ২০২৪

প্রতিদিনের সংবাদে টোটাল ফিটনেস শীর্ষক সেমিনার

অবসাদ ও দুশ্চিন্তা থেকে মুক্তি, কর্মদক্ষতা বৃদ্ধি ও পেশাগত সাফল্য অর্জনে প্রতিদিনের সংবাদ কর্মীদের নিয়ে অনুষ্ঠিত হলো ‘টোটাল ফিটনেস সেমিনার’। গতকাল বিকেলে প্রতিদিনের সংবাদ কার্যালয়ে এ আয়োজন করে কোয়ান্টাম ফাউন্ডেশন। কর্মস্থলে স্ট্রেস থেকে মুক্তি, নিজের কাজ সবচেয়ে ভালোভাবে করার মধ্য দিয়ে পেশাগত সাফল্যের সহজ সূত্র অর্জনের জন্য এ আয়োজনে অংশ নেন প্রতিদিনের সংবাদের বার্তা বিভাগসহ সব বিভাগের কর্মীরা।

টোটাল ফিটনেস আলোচনায় কোয়ান্টাম হার্ট ক্লাবের কো-অর্ডিনেটর ডা. মনিরুজ্জামান বলেন, মানুষকে ভালো থাকতে হলে শারীরিক, মানসিক, সামাজিক এবং আত্মিকভাবে সুস্থ থাকতে হবে। সংবাদ কর্মীদের বিভিন্ন রকমের চাপের মধ্য দিয়ে কাজ করতে হয়। তাই সুস্থ থাকতে সঠিক খাদ্যাভ্যাস, শারীরিক পরিশ্রম এবং পর্যাপ্ত ঘুম জরুরি। শারীরিক নিষ্ক্রিয়তা অকালমৃত্যুর অন্যতম কারণ। তাই সবাইকে নিয়মিত হাঁটা এবং কোয়ান্টাম ইয়োগার চর্চা করতে হবে। সকালে পেট ভরে খাওয়া, দুপুরে কিছুটা কম এবং রাতে সবচেয়ে কম খাবার খেতে হবে। রাতে মাছ এবং মাংস খাওয়া থেকে বিরত থাকতে হবে। সপ্তাহে দুই দিন ছোট মাছ, দুই দিন বড় মাছ এবং এক দিন মাংস এবং বাকি দুই দিন উদ্ভিজ্জ আমিষ অর্থাৎ নিরামিষ খেতে হবে।

কোয়ান্টাম ফাউন্ডেশনের অর্গানিয়ার এবং চিফ ইয়োগা ইনস্ট্রাক্টর আহমেদ শরীফ বলেন, অফিসে দীর্ঘ সময় বসে কাজ করলে অধিকাংশ মানুষ ব্যাকপেইনের সমস্যায় ভোগেন। তাই একটু পরপর উঠে দাঁড়াতে হবে। চেয়ারে বসে কিছু ইয়োগা করা যায়। এরপর তিনি অংশগ্রহণকারীদের কোয়ান্টাম ইয়োগার কিছু আসন চর্চা করান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের মিডিয়া সেলের আহ্বায়ক মোহাম্মদ মাহমুদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন ফেবিয়ান গ্রুপের চিফ কো-অর্ডিনেটর এস এম মাহবুবুর রহমান, প্রতিদিনের সংবাদের প্রধান প্রতিবেদক পার্থ সারথি দাস, মানবসম্পদ বিভাগের প্রধান মো. কামরুজ্জামান প্রমুখ।

প্রসঙ্গত, ফিটনেস সংক্রান্ত ভ্রান্ত ধারণামুক্ত হয়ে মানুষের শারীরিক, মানসিক, সামাজিক ও আত্মিক অর্থাৎ টোটাল ফিটনেস বিষয়ে সচেতনতা তৈরির উদ্যোগ নিয়েছে কোয়ান্টাম ফাউন্ডেশন। বিভিন্ন উন্মুক্ত স্থান, অফিস, শিক্ষাপ্রতিষ্ঠানে এ বিষয়ে বিশেষ সেশন আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এরই মধ্যে মিডিয়া হাউস বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ইংরেজি দৈনিক ফিন্যান্সিয়াল এক্সপ্রেসে টোটাল ফিটনেস প্রোগ্রাম সম্পন্ন হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close