reporterঅনলাইন ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর, ২০২২

তথ্য অধিকার আইন বাস্তবায়নে পুরস্কার পেল বিআরডিবি

তথ্য অধিকার আইন বাস্তবায়নে উল্লেখযোগ্য অবদানের জন্য পুরস্কার পেয়েছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)। আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উদযাপন উপলক্ষে তথ্য অধিকার আইন যথাযথ বাস্তবায়নে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ অধিদপ্তর/ সংস্থা ক্যাটাগরিতে বিআরডিবি দ্বিতীয় স্থান অধিকার করে পুরস্কারের জন্য মনোনীত হয়।

তথ্য কমিশনের উদ্যোগে ২৮ সেপ্টেম্বর পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তন (এফ-৫ আগারগাঁও প্রশাসনিক এলাকা, শেরে বাংলানগর, ঢাকা) এ অনুষ্ঠিত হয়। বিআরডিবি’র পক্ষে পুরস্কার গ্রহণ করেন মোঃ সাহেদ আলী, মহাপরিচালক, বিআরডিবি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্মুদ। বিশেষ অতিথি ছিলেন মোঃ মকবুল হোসেন, পিএএ, সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

বিআরডিবি পল্লী এলাকার জনগণকে সংগঠিত করে ১ লাখ ৮০ হাজার মানবসংগঠনের মাধ্যমে ৫৮ লাখ ৪৪ হাজার সুফলভোগী/সদস্যদের প্রশিক্ষণ/পুঁজিগঠন/ঋণ প্রদানের মাধ্যমে পল্লী অঞ্চলের কর্মসংস্থান সৃজন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে বিআরডিবির সকল কার্যক্রমের তথ্যাদি তথ্য অধিকার আইন-২০০৯ অনুযায়ী প্রচার, প্রকাশ ও সরবরাহ করার কাজটি সঠিকভাবে করা হচ্ছে। এছাড়া জনগণের চাহিদার ভিত্তিতে বিধি মোতাবেক তথ্য সরবরাহ করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close