ক্রীড়া প্রতিবেদক

  ২৭ মে, ২০২৪

সাকিবের রেকর্ড ৭০০ উইকেট ১৪০০০ রান

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়ে হোয়াইটয়াশ এড়িয়েছে বাংলাদেশ দল। সে ম্যাচে অনন্য এক কীর্তি গড়েছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রের ওপেনার আন্দ্রেস গাউসের উইকেট নিয়ে ৪৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব আল হাসান। সেই উইকেট লাভের মাধ্যমে একটি কীর্তিও গড়েছেন তিনি। সেই উইকেট লাভের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে শিকার করেছেন ৭০০তম উইকেট।

৭০০ উইকেট নেওয়ার পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের আছে সব সংস্করণ মিলিয়ে ১৪ হাজারেরও বেশি রান। একমাত্র ক্রিকেটার হিসেবে এই ডাবল মাইলফলক স্পর্শ করেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

তিন সংস্করণ মিলিয়ে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ৭০০ উইকেট নেওয়া সাকিব ক্রিকেটবিশ্বে ১৭তম বোলার হিসেবে এই ক্লাবে প্রবেশ করেছেন। স্পিনারদের মধ্যে সপ্তম, তবে বাঁহাতি স্পিনার হিসেবে সাকিব দ্বিতীয়। বাঁহাতি স্পিনারদে মধ্যে তার আগে এই কীর্তি গড়েছেন শুধুই ড্যানিয়েল ভেট্টরি। তার ঝুলিতে থাকা ৭০৫টি উইকেট টপকে যাওয়া সহজ ব্যাপার এখন সাকিবের জন্য। ওয়ানডেতে সাকিবের শিকার ৩১৭ উইকেট, টেস্টে ২৩৭ ও টি-টোয়েন্টিতে ১৪৬। ওয়ানডেতে সাকিবের রান ৭৫৭০, টেস্টে ৪৫০৫ ও টি-টোয়েন্টিতে রান করেছেন ২৪৪০।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close