ক্রীড়া ডেস্ক

  ২৫ মে, ২০২৪

জাভিকে বার্সার গলাধাক্কা

বার্সেলোনার হয়ে নিজের ক্যারিয়ারের সোনালি দিন পার করেছেন। প্রিয় দলটির কোচও হয়েছেন, কয়েক মৌসুম কাটানোর পর জানিয়েছিলেন আর থাকছেন না বার্সার কোচ হয়ে। তবে চলমান মৌসুমের মাঝেই আবার ক্লাবের অনুরোধে সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান জাভি হার্নান্দেজ।

জাভিকে বলে-কয়ে কোচের দায়িত্বে তখন ফেরায় বার্সা। সেটাও এই মাসখানেক আগেরই কথা। অথচ এক মাস যেতে না যেতেই সেই জাভিকেই বরখাস্ত করল বার্সেলোনা। যেন হাতে-পায়ে ধরে ডেকে এনে গলাধাক্কা দিয়ে বের করে দেওয়া! জাভি বার্সেলোনার দায়িত্ব হারাতে যাচ্ছেন, তা গত সপ্তাহ থেকেই আলোচনার কেন্দ্র হয়ে দাঁড়িয়েছিল। এরই মধ্যে লা লিগার শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। জাভি জানিয়েছিলেন, তাদের লক্ষ্য দ্বিতীয় হয়ে মৌসুম শেষ করা। সে পথে ভালোভাবেই আছে কাতালানরা। তবে এসবের মাঝে লা লিগার চলতি মৌসুমের শেষ ম্যাচ মাঠে গড়ানোর আগেই জাভিকে ছাঁটাই করল বার্সেলোনা।

স্প্যানিশ এই তারকাকে বরখাস্ত করার খবরটি এক বিবৃতিতে নিশ্চিত করেছে বার্সেলোনা। এর আগেই অবশ্য জনপ্রিয় ইতালিয়ান সাংবাদিক ফাব্রিসিও রোমানো এক এক্স বার্তায় জানিয়েছেন, ‘জাভিকে বরখাস্ত করা হয়েছে, বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তো জাভিকে বিষয়টি জানিয়েছেন। হানসি ফ্লিক শিগগির হতে যাচ্ছেন বার্সেলোনার পরবর্তী কোচ।’ জাভিকে এভাবে ফিরিয়ে এনেও কোচের দায়িত্ব থেকে ছাঁটাই করার কারণ কী? বাইরে থেকে দেখলে অদ্ভুতই মনে হবে! সম্প্রতি বার্সার অর্থনৈতিক অবস্থা নিয়ে মন্তব্য করেছেন জাভি। তবে শাভি যে কথাগুলো বলেছেন, সেগুলো আসলে এখন বিশ্ব ফুটবলে সবারই জানা। কিন্তু এতেই ক্ষুব্ধ হয়ে গেছেন ক্লাবটির বোর্ড সদস্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close