ক্রীড়া প্রতিবেদক

  ২৪ মে, ২০২৪

মুর্শিদা ১৭৯, সোবহানা ১২৮

মোহামেডানের হ্যাটট্রিক জয়

মেয়েদের ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়লেন মুর্শিদা খাতুন, তার সঙ্গে সোবহানা মোস্তারির সেঞ্চুরিতে ৪০০ ছুঁইছুঁই স্কোর গড়ল মোহামেডান স্পোর্টিং ক্লাব। শুরুতে ঝড় তুললেন জেসিয়া আক্তার। পরে গোছানো ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিলেন মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারি। দুজনই পেলেন শতরানের দেখা। মুর্শিদা আরো অনেকটা ছুটে গড়লেন রেকর্ড। জোড়া সেঞ্চুরিতে মোহামেডান স্পোর্টিং ক্লাব পেল রেকর্ড সংগ্রহ। পরে বড় জয় নিয়ে মাঠ ছাড়ল তারা।

মোহামেডানের একাধিক রেকর্ডের দিন তৃতীয় রাউন্ডের অন্য ম্যাচে সিটি ক্লাবের বিপক্ষে ফিফটি করেন ইশমা তানজিম ও ফারজানা হক। এর সঙ্গে মুক্তা রাবিন্দ্রা মাগ্রের দারুণ বোলিংয়ে ১০ উইকেটে জয় পায় রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ।

বিকেএসপির ৩ নম্বর মাঠে গতকাল (বৃহস্পতিবার) মোহামেডানের বিপক্ষে একদমই লড়াই করতে পারেনি গুলশান ইয়ুথ ক্লাব। দাপুটে ক্রিকেট খেলে ২৫১ রানের জয় পায় মোহামেডান। ৩৯২ রানের পুঁজি নিয়ে প্রতিপক্ষে ১৪১ রানে গুটিয়ে দেয় লিগের বর্তমান রানার্সআপরা।

প্রিমিয়ার লিগে এটিই সর্বোচ্চ দলীয় সংগ্রহ। গত বছর কেরানিগঞ্জ ক্রিকেট একাডেমির বিপক্ষে ৩২১ রান করেছিল বিকেএসপি।

মোহামেডানের রেকর্ড স্কোরের বড় কারিগর মুর্শিদা। ২৩ চার ও ২ ছক্কায় ১৫৭ বলে ১৭৯ রানের অপরাজিত ইনিংস খেলেন বাঁহাতি ওপেনার। প্রিমিয়ার লিগে এটিই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। গত বছর এই দলেরই ভারতীয় ওপেনার জেসিয়া করেছিলেন ১৪২ রান।

আরেক সেঞ্চুরিয়ান সোবহানার ব্যাট থেকে আসে ১২৮ রান। ১০১ বলের ইনিংসে ৬ চারের সঙ্গে ৭টি ছক্কা মারেন তরুণ ব্যাটার।

দ্বিতীয় উইকেটে ২৫৭ রানের জুটি গড়েন মুর্শিদা ও সোবহানা। ইনিংসের শেষ ওভারে ফারিহা আক্তারের বলে সোবহানা ক্যাচ আউট হলে ভাঙে ১৯৩ বলের জুটি।

রান তাড়ায় জয়ের কোনো সম্ভাবনাই জাগাতে পারেনি গুলশান ইয়ুথ ক্লাব। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন সানদিহা ইসলাম আশা। সুরাইয়া আজমিমের ব্যাট থেকে আসে ২৯ রান।

মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রুমানা আহমেদ। ফারিহা ইসলাম তৃষ্ণা, সালমা খাতুন ও সাবেকুন নাহারের শিকার ২টি করে উইকেট। তিন ম্যাচের সবকটি জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে মোহামেডান।

সিটি ক্লাবকে উড়িয়ে রূপালী ব্যাংকের জয়

দিনের অন্য ম্যাচে দারুণ বোলিংয়ে সিটি ক্লাবকে অল্পেই আটকে দিলেন মুক্তা রাবিন্দ্রা। পরে রান তাড়ায় ম্যাচ শেষ করে দিলেন দুই ওপেনার ইশমা তানজিম ও ফারজানা হক। অনায়াস জয়ে মাঠ ছাড়ল রূপালী ব্যাংক।

বিকেএসপির ৪ নম্বর মাঠে ১০ উইকেটে জয় পায় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। ১১৭ রানের লক্ষ্য ১৬.৩ ওভারেই ছুঁয়ে ফেলে নিগার সুলতানার দল। তিন ম্যাচের সবকটি জিতলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় টেবিলের দুই নম্বরে রূপালী ব্যাংক।

৯.৪ ওভারে ১৬ রানে ৪ উইকেট নেন মুক্তা। ভারতীয় এই পেসারই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া লেগ স্পিনার রাবেয়া খান ১০ ওভারে ১২ রানে নেন ২ উইকেট।

পরে ৫৪ বলে ৬৭ রান করেন ইশমা। ৭ চারের সঙ্গে তিনি মারেন ৩টি ছক্কা। অভিজ্ঞ ওপেনার ফারজানা ৬ চার ও ১ ছক্কায় খেলেন ৪৫ বলে ৫১ রানের ইনিংস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close