ক্রীড়া ডেস্ক

  ০৯ আগস্ট, ২০২২

অভিষেকেই দুর্দান্ত হাল্যান্ড

ওয়েস্টহাম-০ : ২-ম্যানসিটি

নতুন ঠিকানা ম্যানচেস্টার সিটিতে প্রাক মৌসুম প্রস্তুতিটা একদম ভালো কাটেনি আর্লিং হাল্যান্ডের। কয়েক ম্যাচ খেলেও গোল পাননি নরওয়েজান স্ট্রাইকার। অমনি তাকে ঘিরে শুরু হয় আলোচনার ঝড়। এ নিয়ে খোদ সিটির প্রধান কোচ পেপ গার্দিওলাকে পর্যন্ত কথা বলতে হয়েছে। স্প্যানিশ কোচ জানান, হাল্যান্ডের গোল না পাওয়া নিয়ে চিন্তিত নন তিনি।

গুরুর আস্থার প্রতিদান ঠিক সময়েই দিলেন হাল্যান্ড। পরশু রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের ম্যাচেই জ্বলে উঠলেন নরওয়েজন সেনসেশন, করলেন জোড়া গোল। দুই অর্ধে তার দুই গোলে ওয়েস্টহাম ইউনাইটেডের মাঠে হেসেখেলেই জিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অ্যাওয়ে ম্যাচটিতে সিটি জিতেছে ২-০ গোলে। এই জয় দিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু হলো সিটির।

সিটির জার্সিতে অভিষেক ম্যাচে ৩৬ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোলটি করেন হাল্যান্ড। ৬৫ মিনিটে তার গোলেই ব্যবধান দ্বিগুণ করে গার্দিওলার দল। তাতেই হলো দারুণ এক কীর্তি। ২০১১ সালের পর সিটির হয়ে লিগ শুরুর ম্যাচে জোড়া গোল করলেন কোনো ফুটবলার। সবশেষ ১১ বছর আগে দুই গোলে অভিষেক রাঙিয়ে ছিলেন সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো।

২০১১ সালের পর সিটির হয়ে লিগ শুরুর ম্যাচে জোড়া গোল করলেন কোনো ফুটবলার। রেড বুল সালবার্জের হয়ে গোলের বান ছুটিয়েছিলেন হাল্যান্ড। নজরে আসেন ইউরোপিয়ান জায়ান্টদের। তাকে দলে টেনে বাজিমাত করে বরুশিয়া ডর্টমুন্ড। দুই বছর আগে অস্ট্রিয়ান ক্লাবের কাছ থেকে তাকে কিনে নেয় জার্মান জায়ান্টরা। ডর্টমুন্ডে দুই মৌসুমে ৮৮ ম্যাচে ৮৫ গোল করেন তিনি। এরপর রিলিজ ক্লজ পরিশোধ করে তাকে ‘ছিনিয়ে’ নিয়ে যায় সিটি।

৬০ মিলিয়ন ইউরো খরচ করে হাল্যান্ডকে নিয়ে এসেছে ইংলিশ ক্লাবটি। বাবার পুরোনো ক্লাব যোগ দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন নরওয়েজান স্ট্রাইকার। বিপুল এই অর্থ যে সিটিজেনরা জলে ফেলেনি তা লিগ শুরুর ম্যাচেই বুঝিয়ে দিয়েছেন হাল্যান্ড। প্রতিশ্রুত পারফর্ম দিয়ে নতুন অধ্যায় শুরু করা এই ফুটবলারের মৌসুমটা যে ভালো যাবে সেটারই যেন ইঙ্গিত মিলল ওয়েস্টহাম ম্যাচে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close