ক্রীড়া ডেস্ক

  ০৩ জুলাই, ২০২২

পিএসজির সঙ্গে চুক্তি বাড়ল নেইমারের

বেশ কিছুদিন আগে এক সাক্ষাৎকারে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি জানিয়েছিলেন, তার দলের এখন বিনয়ী খেলোয়াড় চাই, যে খেলাটার প্রতি নিবেদিত। ফরাসি সংবাদমাধ্যমগুলোর দাবি, সেটা নেইমারের দিকেই ইঙ্গিত ছিল। দিন যাচ্ছে এভাবেই জোরালো হচ্ছে ব্রাজিলিয়ান তারকার প্যারিস ত্যাগের গুঞ্জন। ইউরোপিয়ান গণমাধ্যমের খবর, তার সম্ভাব্য নতুন ঠিকানা ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। নানা গুঞ্জনের মধ্যেই পিএসজির সঙ্গে চুক্তি বেড়েছে নেইমারের।

চুক্তি বেড়েছে বলে যে নেইমারের পার্কে দেস প্রিন্সেস ত্যাগের সম্ভাবনা শেষ হয়েছে, এমনটাও নয়। স্বয়ংক্রিয়ভাবে চুক্তি নবায়ন হয়েছে পিএসজি-নেইমারের। ফরাসি গণমাধ্যম লে’কিপ জানায়, দেড় বছর আগে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেন ব্রাজিলিয়ান স্টার। সেই চুক্তিপত্রে শর্ত ছিল, ২০২২ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ পূর্ণ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবে পিএসজিতে তার মেয়াদ আরো দুই বছর বাড়বে অর্থাৎ চুক্তি বেড়ে ২০২৭ সাল পর্যন্ত নবায়ন হয়ে যাবে। আর এ শর্ত কার্যকর হয়েছে গত শুক্রবার থেকে।

সম্প্রতি নতুন মৌসুমের জার্সি উন্মোচন করেছে পিএসজি। লা প্যারিসিয়ানদের অফিশিয়াল ফটোশুটে মেসি-এমবাপ্পেরা থাকলেও ছিলেন না নেইমার। এতেই তার পার্কে দেস প্রিন্সেস ত্যাগের গুঞ্জন জোরদার হয়। ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার পিএসজির হয়ে এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন ১৪৪টি। গোল করেছেন ১০০টি এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ৬০টি। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে ১৩ গোলের পাশাপাশি তার নামের পাশে ছিল ৮টি অ্যাসিস্ট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close