ক্রীড়া প্রতিবেদক

  ১৫ সেপ্টেম্বর, ২০২১

যুবাদের দাপুটে সিরিজ জয়

কঠিন সময়ে ব্যাট হাতে জ্বলে উঠলেন আইচ মোল্লা। ৬ রানে নেই ২ উইকেট, পথ হারাতে বসেছিল দল। দারুণ সেঞ্চুরিতে বিপদে পড়া দলকে এনে দিলেন বড় সংগ্রহ। পরে নাইমুর রহমানের অসাধারণ বোলিংয়ে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে গুঁড়িয়ে দিয়ে সিরিজ ঘরে তুলল বাংলাদেশের যুবারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল তৃতীয় ওয়ানডেতে ১২১ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টানা তিন জয়ে তারা পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে ৩-০ ব্যবধানে।

টস জিতে আইচের ১০৮ রানের ইনিংসে বাংলাদেশ করে ৬ উইকেটে ২২২ রান। রান তাড়ায় মুখ থুবড়ে পরে সফরকারীরা গুটিয়ে যায় কেবল ১০১ রানে। বল হাতে দলকে বড় জয় এনে দেওয়ার কৃতিত্ব নাইমুরের। বাঁহাতি স্পিনে ১৭ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। আগের ম্যাচেও ছিলেন দুর্দান্ত ১৪ রানে নিয়েছিলেন ৪টি।

ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ পায় দুঃস্বপ্নের শুরু। দ্বিতীয় ওভারেই বিশ্বকাপজয়ী দলের সদস্য প্রান্তিক নওরোজ নাবিলকে বোল্ড করে দেন ফয়সাল খান আহমাদজাই। খালিদ হাসানকে রানের খাতা খুলতে দেননি নাভিদ জাদরান। দ্রুত ২ উইকেট হারানো দলের হাল ধরেন মফিজুল ইসলাম ও আইচ মোল্লা। কিন্তু রানের গতি বাড়াতে পারছিলেন না কেউ। ২৮তম ওভার পর্যন্ত খেলে গড়েন ৬১ রানের জুটি।

মন্থর ব্যাটিংয়ে ৯৩ বলে ২৭ রান করা মফিজুলকে ফেরান ইজাজ আহমাদ। ওই ওভারেই পরপর ৩ বলে ২টি চার ও ১টি ছক্কায় রান কিছুটা বাড়িয়ে নেন আইচ। পরে শহিদউল্লাহ হাসানিকেও ছক্কায় ওড়ান তিনি। ফিফটি স্পর্শ করেন তিনি ৭৪ বলে। তাকে সঙ্গ দিতে পারেননি অধিনায়ক মেহরব হাসান। তাহজিবুল ইসলামও ফিরে যান দ্রুত।

আইচ দ্রুত রান তুলে এগিয়ে যেতে থাকেন সেঞ্চুরির দিকে। কাক্সিক্ষত তিন অঙ্ক স্পর্শ করেন তিনি আহমাদজাইকে বাউন্ডারি মেরে। এই পেসারের পরের ওভারেই ফিরে যান ১৩০ বলে ১০৮ রান করে। ইনিংসে তার ৪টি ছক্কার পাশে ৮টি চার। ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

২২২/৬ (৫০ ওভার)

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল

১০১ (৩৯.৪ ওভার)

ফলাফল

১২১ রানে জয়ী

(বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল)

 

ম্যান অব দ্য ম্যাচ

আইচ মোল্লা

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close