কক্সবাজার প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

অর্থপাচার ও সন্ত্রাসবাদে অর্থায়নে সীমান্ত এলাকা ঝুঁকিপূর্ণ : মাসুদ বিশ্বাস

কক্সবাজারের সীমান্ত এলাকা অর্থপাচার ও সন্ত্রাসবাদে অর্থায়নে খুবই ঝুঁকিপুর্ণ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মোহাম্মদ মাসুদ বিশ্বাস।

শনিবার (৪ মে) সকালে কক্সবাজারের একটি হোটেলের সম্মেলন কক্ষে ‘মানি লন্ডারিং প্রতিরোধ আইন এবং সন্ত্রাসবাদে অর্থায়ন প্রতিরোধ’ বিষয়ের এক সেমিনারে তিনি এ কথা বলেন। অক্সফাম বাংলাদেশের সহায়তায় এ সেমিনারের আয়োজন করা হয়।

বিএফআইইউ প্রধান বলেন, কক্সবাজারে বিশ্বের বৃহৎ শরনার্থী শিবির রয়েছে। মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠী ও সীমান্ত এলাকায় বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের তৎপরতার কারণে এলাকায় নানা কারণে ঝুঁকিপূর্ণ বলা যায়। তাই, অর্থপাচার ও সন্ত্রাসবাদ অর্থায়ন প্রতিরোধে এখানে কর্মরত সকল আন্তর্জাতিক সংস্থা ও দেশীয় এনজিও গুলোকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, যে কোন সন্ত্রাসবাদে অর্থায়ন প্রতিরোধে সরকার কঠোর রয়েছে। কোন সন্ত্রাসী গোষ্ঠীর কাছে কোন অর্থ না যায় কিংবা কোন এনজিও সন্ত্রাসবাদে অর্থায়নে জড়িয়ে না পড়ে সে ব্যাপারে সুশীল সমাজসহ সকলকেই সচেতন থাকতে হবে। এ সময় কক্সবাজার অঞ্চলে কর্মরত দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন এনজিও স্ংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close