ক্রীড়া ডেস্ক

  ২৬ সেপ্টেম্বর, ২০২০

কারণ খুঁজে পাচ্ছেন না ডি মারিয়া

প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে দারুণ সময় কাটানো আনহেল ডি মারিয়া বুঝতে পারছেন না, আর্জেন্টিনা জাতীয় দলে তিনি কেন নেই। তবে হতাশা ঝেরে দলে ফিরতে লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় জানালেন ক্ষুব্ধ এই মিডফিল্ডার।

আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে ডি মারিয়াকে দলে রাখেননি কোচ লিওনেল স্কালোনি। এ নিয়ে আর্জেন্টিনার একটি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি, ‘আমি কোনো ব্যাখ্যা খুঁজে পাচ্ছি না। আমি ভাষা হারিয়ে ফেলেছি। অনেকে বলে, এর কারণ আমার বয়স ৩২ হয়ে গেছে। অথচ আমি একইভাবে খেলা চালিয়ে যাচ্ছি। প্রতি ম্যাচেই আমি তা দেখিয়ে দিচ্ছি। এটা বুঝে ওঠা কঠিন যে, শারীরিকভাবে ভালো অবস্থায় থাকার পরও আমি কেন ডাক পাই না। হয়তো তারা আমাকে চায় না। তবে আমার জায়গার জন্য লড়াই চালিয়ে যাব।’

বয়সের প্রশ্নে লিওনেল মেসিসহ আরো অনেক খেলোয়াড়কে উদাহরণ হিসেবে তুলে ধরেছেন আর্জেন্টিনার জার্সিতে হয়ে ১০২ ম্যাচে ২০ গোল করা ডি মারিয়া, ‘৩২ বছর বয়সে আমি বুড়ো এটাই যদি কারণ হয়, তাহলে সবার ক্ষেত্রেই এটা করা উচিত। মেসির ক্ষেত্রে করা উচিত, ওতামেন্দির ক্ষেত্রে করা উচিত এবং আরো অনেকে, যারা শীর্ষ পর্যায়ে খেলছে।’

সাক্ষাৎকারে পিএসজির এই উইঙ্গার তার ক্লাব সতীর্থদের প্রসঙ্গও টেনে আনেন, ‘প্রত্যেক ম্যাচেই আমি দেখাই যে, আমি এমবাপ্পে ও নেইমারের পর্যায়ের হতে পারি।”

আগামী ৮ অক্টোবর ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপে জায়গায় পাওয়ার লড়াই শুরু করবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর বলিভিয়ার মুখোমুখি হবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এ মাসের শুরুর দিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে অখেলোয়াড়সুলভ আচরণের জন্য চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ডি মারিয়া। আরো অন্তত ১৫ দিন তাই দর্শক হয়েই থাকতে হবে তাকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close