আন্তর্জাতিক ডেস্ক

  ২৭ অক্টোবর, ২০১৮

প্রেসিডেন্টকে হত্যাচেষ্টা লঙ্কান শীর্ষ পুলিশ কর্মকর্তা গ্রেফতার

শ্রীলঙ্কার এক শীর্ষ পুলিশ কর্মকর্তাকে দেশটির প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনাকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। পাঁচ দিন ধরে জিজ্ঞাসাবাদের পর পুলিশের উপমহাপরিদর্শক পদমর্যাদার এই কর্মকর্তাকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন পুলিশের মুখপাত্র। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর প্রেসিডেন্টকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ ওঠার পর তা শ্রীলঙ্কা ও ভারতের মধ্যে উত্তেজনা সৃষ্টি করে। ভারতীয় একটি সংবাদ মাধ্যমে সিরিসেনা তাকে হত্যায় ভারতীয় গোয়েন্দা সংস্থার জড়িত থাকার অভিযোগের খবর প্রকাশিত হলে এই উত্তেজনা দেখা দেয়। ভারত ও শ্রীলঙ্কা উভয় দেশই এমন অভিযোগ অস্বীকার করেছে।

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা বলেন, পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিভিশন (সিআইডি) পাঁচ দিন জিজ্ঞাসাবাদের পর নালাকা ডি সিলভাকে গ্রেফতার করা হয়েছে। মুখপাত্র জানান, সিলভার বিরুদ্ধে প্রেসিডেন্ট, একজন সাবেক প্রতিরক্ষামন্ত্রী ও বেশ কয়েকজন উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাকে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

আদালত সিলভাকে ৭ নভেম্বর পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। এক সংবাদ সম্মেলনে পুলিশের এক তথ্যদাতা (ইনফরমার) এই অভিযোগ তুলেন। তদন্তকারীরা সিলভা মোবাইল ফোনের তথ্য উদঘাটনের চেষ্টা করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close