নিজস্ব প্রতিবেদক

  ১৬ ফেব্রুয়ারি, ২০২৪

জামিনে মুক্ত মির্জা ফখরুল ও আমীর খসরু

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি জামিনে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে মুক্ত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে কারামুক্ত হন তারা। ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বিকেল পৌনে ৪টায় মহাসচিব মির্জা ফখরুল ও আমীর খসরু কারাগারের মূল ফটক থেকে বেরিয়ে যান। তারা দুজনই কারাগার থেকে জামিনে মুক্ত হলেন।

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পর বিজয়নগর পানির ট্যাঙ্ক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বিকেল ৩টায় বিএনপির মহাসমাবেশ প- হয়ে যায়। এ সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এছাড়া কমপক্ষে ২০ সাংবাদিক আহত হন। এ ঘটনায় তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১১টি মামলা করা হয়। সব মামলায় আদালত থেকে তিনি জামিন পান। কারাগারে জামিননামা পৌঁছানোর পর বৃহস্পতিবার বিকেলে তিনি কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন।

বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি দুপুর ১টা ৫০ মিনিটে কারামুক্ত হন। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। শায়রুল কবির খান বলেন, শহীদ উদ্দীন চৌধুরী কাশিমপুর কারাগারে ছিলেন। দুপুর ২টার কিছু আগে তিনি কারাগার থেকে বের হন। তিনি ঢাকার বাসায় ফিরছেন। শহীদ উদ্দীন চৌধুরী বিএনপির মিডিয়া সেলেরও সদস্য সচিব। গত ১০ অক্টোবর গভীর রাতে রাজধানীর ধানমন্ডি এলাকার বাসা থেকে শহীদ উদ্দীন চৌধুরীকে আটক করে পুলিশ। পরে তাকে ধানমন্ডি থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close