আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ২৭ জানুয়ারি, ২০২৪

ড. ইউনূসের বিচার সুষ্ঠুভাবে হয়েছে

- আইনমন্ত্রী

‘ড. মুহাম্মদ ইউনূসের মামলায় আইনের ব্যত্যয় ঘটেছে’- ১২ মার্কিন সিনেটরের এমন মন্তব্য নিয়ে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘আমি যতদূর এ মামলার কাগজপত্র দেখেছি, তাতে বলতে পারব- বিচারিক আদালতে আইনের যে ধারা আছে, সে ধারা অনুযায়ী সুষ্ঠুভাবে বিচার হয়েছে। আমি এর থেকে বেশি কিছু বলব না। কারণ যিনি সাজাপ্রাপ্ত হয়েছেন, তিনি নিশ্চয় আপিল করবেন। সেখানে কোনো প্রভাব পড়ুক সেটা আমি চাই না।’

গতকাল শুক্রবার সকালে আখাউড়া রেলস্টেশনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার বলিষ্ঠ পদক্ষেপ নিবে কি না- এমন প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী বলেন, যারা বাংলাদেশের আদালত দ্বারা সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করে সাজাপ্রাপ্ত তাদের সবাইকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেব। উদ্যোগ যেটা আছে, সেটাকে আরো শক্তিশালী করার চেষ্টা করব।

মন্ত্রী জানান, এ সংসদের অধিবেশনেই শ্রম আইন পাস হবে। নিজ নির্বাচনী এলাকা কসবা ও আখাউড়া উপজেলা আওয়ামী লীগ কর্তৃক গণসংবর্ধনাসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে ২ দিনের সফরে গতকাল সকালে মহানগর এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে আখাউড়ায় যান মন্ত্রী। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী আখাউড়া রেলেস্টেশনে মন্ত্রীকে স্বাগত জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা চেয়ারম্যান রাসেদুল কাওছার জীবন, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলেয়া প্রমুখ। কসবা-আখাউড়া সংসদীয় এলাকা থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত এবং টানা তিনবার আইনমন্ত্রী হওয়ায় আজ শনিবার বিকেলে আখাউড়া উপজেলা পরিষদ চত্বরে গণসংবর্ধনার আয়োজন করেছে উপজেলা আওয়ামী লীগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close