নিজস্ব প্রতিবেদক

  ২৬ সেপ্টেম্বর, ২০২১

সাংবাদিকদের শিক্ষামন্ত্রী

করোনায় আক্রান্ত হলেই বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান

করোনা সংক্রমণের খবর পেলেই ওই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, কোনো তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গেই খোঁজ নেওয়া হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানের অবস্থা পর্যবেক্ষণ হচ্ছে এবং ব্যবস্থা নেওয়া হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে সরকার যথেষ্ট সচেতন এবং নজরদারি চলছে। গতকাল শনিবার সকালে বাংলাদেশ শিল্পকলা ন্যাশনাল আর্ট গ্যালারিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, এখনই প্রাক-প্রাথমিক শ্রেণির ক্লাস শুরু হচ্ছে না। মধ্য নভেম্বরে এসএসসি আর ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নেওয়ার পরিকল্পনা রয়েছে। এ সময় মানিকগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া শিক্ষার্থীর পরিবারের প্রতি সমবেদনা জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, সেই শিক্ষার্থী একদিনই স্কুলে গিয়েছিলেন, তখন তার লক্ষণ না থাকায় সেই ক্লাসের অন্যদের বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

উল্লেখ্য, করোনার উপসর্গ নিয়ে মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্রী সুবর্ণা ইসলাম রোদেলা মারা যায়। তিন দিন ধরে রোদেলার জ্বর এবং শ্বাসকষ্ট হচ্ছিল। শনিবার মারাত্মকভাবে শ্বাসকষ্ট, গলা ও বুকে ব্যথা উঠে অচেতন হয়ে পড়ায় তাকে দ্রুত মুন্নু জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে বুধবার রাতে মানিকগঞ্জ থেকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে মারা যায় সে।

এদিকে, ঠাকুরগাঁও সদরের বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঁচজনসহ হাজিপাড়া আদর্শ উচ্চবিদ্যালয়, সোনালী শৈশব বিদ্যালয়ের ১৩ শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে। এদের মধ্যে চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী রয়েছে। নজরদারিতে রাখা হয়েছে বাকি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদেরও। এ ছাড়া জেলার বিভিন্ন বিদ্যালয়ে ছয় শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন। এ ছাড়া গোপালগঞ্জে আরো দুজন শিক্ষার্থীর করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। সেখানেও ক্লাস বন্ধ করা হয়েছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close