চট্টগ্রাম ব্যুরো

  ১২ এপ্রিল, ২০২১

চট্টগ্রামে হেলে পড়ল পাঁচতলা ভবন

চট্টগ্রামের কোতোয়ালি থানার এনায়েত বাজারের গোয়ালপাড়ায় একটি পাঁচতলা ভবন হেলে পড়েছে। খবর পেয়ে ওই ভবনের বাসিন্দাদের সরিয়ে নেন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

স্থানীয়রা জানান, কার্তিক ঘোষের মালিকানাধীন পাঁচতলা পুরোনো ভবনটির সামনে অনুমোদন না নিয়েই দুটি পিলার বসানোর কাজ চলছিল। গত শনিবার সন্ধ্যার পর পাইলিং করতে গেলে ভবনটি সামনের দিকে হেলে পড়ে।

------
স্থানীয়রা আরো জানান, ভবন হেলে পড়ার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে ভবনের বাসিন্দাদের অন্যত্র সরে যেতে নির্দেশ দেয়। রাত ১১টার মধ্যে পুরো ভবন খালি করে ফেলে। একই সঙ্গে পাশের আট তলা ভবনটিও খালি করতে নির্দেশ দেয় ফায়ার সার্ভিস।

ভবনের বিষয়ে কোতোয়ালি থানার ওসি নেজামউদ্দীন বলেন, হেলে পড়া ভবনটি ঘিরে রেখেছি। নিরাপত্তার স্বার্থে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে।

ভবনের মালিক কার্তিক ঘোষের ছেলে রাজু ঘোষ জানান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সব নির্দেশনা মেনেই ভবন নির্মাণ করা হয়েছে। পাঁচ তলা ভবন নির্মাণের অনুমোদনও রয়েছে।

ফায়ার সার্ভিসের নন্দনকানন স্টেশনের সিনিয়র অফিসার মোহাম্মদ আলী জানান, এরই মধ্যে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে নোটিস ঝুলিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি পাশের ভবনও খালি করতে বলা হয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তিনি ঘটনাস্থলে গিয়ে প্রয়াত গৃহ মালিক কার্তিক ঘোষের সন্তানদের সঙ্গে কথা বলেন। ভবনে বসবাসকারী ভাড়াটিয়াদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ায় তাদের ধন্যবাদ জানান। মেয়র সেসময় বাড়ির মালিককে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসহ সব সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে ভবনটি ভেঙে বিধিসম্মতভাবে পুনর্নির্মাণের জন্য পরামর্শ দেন। এ সময় এনায়েত বাজার ওয়ার্ডের কাউন্সিলর মো. সলিমউল্লাহ বাচ্চু, সংরক্ষিত কাউন্সিলর নিলু নাগ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও ফায়ার সার্ভিসসহ সেবা প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close