প্রতিদিনের সংবাদ চাকরি ডেস্ক

  ০৯ ফেব্রুয়ারি, ২০২৪

সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে চাকরি

সিলেটের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ১০ ক্যাটাগরির পদে ১২ থেকে ২০তম গ্রেডে ৭১ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম : পরিসংখ্যান অনুসন্ধায়ক

পদসংখ্যা : ১

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, অর্থনীতি বা গণিত বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

বেতন স্কেল : ১১,৩০০-২৭,৩০০ (গ্রেড-১২)

২. পদের নাম : উচ্চমান সহকারী

পদসংখ্যা : ১১

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।

বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)

৩. পদের নাম : ক্যাশিয়ার

পদসংখ্যা : ২

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। তবে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। চাকরিতে যোগদানের সময় বিধি মোতাবেক প্রয়োজনীয় নিরাপত্তা জামানত দিতে হবে।

বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)

৪. পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদসংখ্যা : ১

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।

বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)

৫. পদের নাম : ড্রাফটসম্যান-২

পদসংখ্যা : ১

যোগ্যতা : সরকার স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে ড্রাফটসম্যানশিপে ডিপ্লোমাসহ কোনো স্বীকৃত বোর্ড থেকে এসএসসি বা সমমান পাস।

বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪)

৬. পদের নাম : গাড়িচালক

পদসংখ্যা : ৩

যোগ্যতা : জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস। হালকা গাড়ি চালনার বৈধ হালকা ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন গাড়িচালকেরা অগ্রাধিকার পাবেন।

বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)

৭. পদের নাম : সিপাই

পদসংখ্যা : ৪২

যোগ্যতা : অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএতে এসএসসি বা সমমান পাস। উচ্চতা পুরুষের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। বুকের মাপ ৩০ থেকে ৩২ ইঞ্চি (উভয় ক্ষেত্রে)।

বেতন স্কেল : ৯,০০০-২১,৮০০ (গ্রেড-১৭)

৮. পদের নাম : ফটোকপি অপারেটর

পদসংখ্যা : ৩

যোগ্যতা : অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাস। ফটোকপি মেশিন চালনায় বাস্তব অভিজ্ঞতা। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

বেতন স্কেল : ৮,৮০০-২১,৩১০ (গ্রেড-১৮)

৯. পদের নাম : অফিস সহায়ক

পদসংখ্যা : ৪

যোগ্যতা : অষ্টম শ্রেণি পাস।

বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

১০. পদের নাম : নিরাপত্তা প্রহরী

পদসংখ্যা : ৩

যোগ্যতা : অষ্টম শ্রেণি পাস।

বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ (গ্রেড-২০)

বয়সসীমা : ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখে সাধারণ প্রার্থী ও ক্ষুদ্র জাতিগোষ্ঠী কোটার ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। ২ ও ৪ নম্বর পদে নিয়োগে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের http ://sylvat.teletalk.com.bd/ ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জব পোর্টালের ফেসবুক পেজে মেসেজের https://www.facebook.com/alljobsbdTeletalk মাধ্যমেও যোগাযোগ করা যাবে। ই-মেইল বা মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৩৫ টাকাসহ মোট ৩৩৫ টাকা; ২ থেকে ৬

নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের

সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩

টাকা এবং ৭ থেকে ১০ নম্বর পদের জন্য

১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, বেলা তিনটা পর্যন্ত।

সূত্র : প্রথম আলো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close