বিনোদন প্রতিবেদক

  ১৬ ফেব্রুয়ারি, ২০২৪

যে প্রস্তাব লুফে নিয়েছেন দীঘি

সময়ের আলোচিত তরুণ অভিনেত্রী ও মডেল প্রার্থনা ফারদিন দীঘি। যদিও অনেক বছর ধরেই দর্শকের কাছে পরিচিত মুখ দীঘি, তবে সেটি শিশুশিল্পী হিসেবে। তারুণ্যে পা রাখার পর তাকে নিয়ে ততটা আলোচনা হয়নি, যতটা প্রশংসা পেয়েছে তার শৈশবের বিজ্ঞাপন ও সিনেমাগুলো। তবে এ নিয়ে হতাশ নন তিনি। জানান, আগামী দিনগুলোয় দর্শক ঠিকই তাকে নতুনভাবে আবিষ্কার করবেন। কারণ, এখন অভিনয় জগতের প্রতিটি ধাপে তিনি পা ফেলছেন বুঝেশুনে। গল্প, চরিত্র, নির্মাতা- সবকিছুই যাচাই করে ক্যামেরার সামনে নিজেকে দাঁড় করাতে চাইছেন। তাই যখনই নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘গাঁইয়া’ ওয়েব সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছেন, তখন এক মুহূর্তও দেরি করেননি।

দীঘির কথায়, ‘গিয়াস উদ্দিন সেলিমের মতো বড় মাপের নির্মাতার সঙ্গে কাজ করা মানেই কিছু না কিছু শেখার সুযোগ পাওয়া। যে সুযোগ কখনো হাতছাড়া করতে চাইনি। প্রস্তাব পেয়েই লুফে নিয়েছি। তার নির্দেশ মেনে চেষ্টা করেছি মনপ্রাণ উজাড় করে কাজ করে যাওয়ার। অভিনীত চরিত্রটিও চ্যালেঞ্জিং ছিল, তবু সব ভয়-সংকোচ কাটিয়ে অভিনয় করে গেছি। একইভাবে জনপ্রিয় কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাসের চরিত্র পর্দায় তুলে ধরেছি ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ ছবিতে। আবদুস সামাদ খোকন পরিচালিত এ ছবিতেও দর্শক আমাকে ভিন্নরূপে দেখতে পাবেন। আমি মনে করি, এ দুটি ছবি দিয়ে সামনের দিকে আরো একধাপ এগিয়ে যাওয়ার সুযোগ পাব।’

দীঘির এ কথা থেকে বোঝা গেল, শিশুশিল্পীর খোলনলচে থেকে বেরিয়ে এলেও নিজস্ব ভাবনা নিয়ে কাজের সুযোগ পেতে খানিকটা সময় লেগেছে তার। এ সময় এসে তিনি নতুন ও ভিন্ন ধাঁচের গল্পে ধারাবাহিকভাবে কাজ করে যাওয়ার সুযোগ পাচ্ছেন। সে কাজগুলো আসলেই দর্শক প্রত্যাশা পূরণ করবে কি না- তা জানতেও খুব একটা অপেক্ষায় থাকতে হবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close