বিনোদন প্রতিবেদক

  ০২ ডিসেম্বর, ২০২২

ঢাবির ১৬তম কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব

জ্ঞানচর্চায় ও সৃষ্টিশীলতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ সাংস্কৃতিক পরিবেশনার অনন্য বাহক। বিভাগের আয়োজনে গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায়

ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে শুরু হয় আট দিনব্যাপী ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ১৬তম কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব ২০২২’।

বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের চেতনা উজ্জীবিত করে ১-৮ ডিসেম্বর প্রতি সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বিভাগের স্নাতক সমাপনী সেমিস্টারের শিক্ষার্থী নির্দেশিত মোট ১৫টি নাটক প্রদর্শিত হবে। এ নাট্যোৎসবের প্রতিপাদ্য, ‘হে উৎসুক দৃষ্টিপাত, এ তীর্থে আসো যদি হে শ্রীজ্ঞান, কায়ায় কায়ায় সৃজিব, নব নব জীবনের মানুষ-রূপ-আখ্যান’।

এবারের নাট্যোৎসবে বিশেষ সম্মাননা পেতে যাচ্ছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। ইতিপূর্বে বিশেষ সম্মাননা পেয়েছেন সেলিম আলদীন, ফেরদৌসী মজুমদার, সৈয়দ শামসুল হক, আলী যাকের, আতাউর রহমান ও রামেন্দু মজুমদার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাট্যোৎসব উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close