বিনোদন প্রতিবেদক

  ০৮ আগস্ট, ২০২২

এক জীবনে অনেকপ্রাপ্তি, যুক্ত হলো প্রথম প্লেব্যাকও

শুভ জন্মদিন লুইপা

জিনিয়া জাফরিন লুইপা দর্শক-শ্রোতার ভালোবাসায় সিক্ত হওয়া এই প্রজন্মের আলোচিত সংগীতশিল্পী। সংগীতে সিদ্ধহস্ত হয়েই নিজেকে গানের ভুবনে প্রতিষ্ঠিত করতে এসেছিলেন বগুড়ার এই মেয়ে। চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতায় অংশ নিয়ে বাদও পড়ে গিয়েছিলেন। কিন্তু রুনা লায়লার গাওয়া ‘দেবদাস’ সিনেমার ‘পায়েরই নূপুর আমার জাদু জানে’ গান দিয়ে তিনি একই প্রতিযোগিতায় আবার ফিরে আসেন। যেন এটাই ছিল লুইপার ইউটার্ন। এরপর থেকে আজ অবধি শুধু সাফল্য, প্রাপ্তি, অর্জনের গল্প।

তবে সবচেয়ে বড় প্রাপ্তি দেশ-বিদেশের বাংলা ভাষাভাষী শ্রোতাণ্ডদর্শকের কাছ থেকে অপরিসীম ভালোবাসা। উপমহাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীতশিল্পী, সুরকার রুনা লায়লার সুরে ‘এই দেখা শেষ দেখা’ গানটি গেয়েছেন তিনি। গানটি লিখেছেন কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। বাংলাদেশের সিনেমার রাজকুমার সুপারস্টার শাকিব খানের সঙ্গেও মঞ্চে গান গেয়েছেন তিনি। বেগম আখতারের ‘জোছনা করেছে আড়ি’ গানটি গাওয়ার মধ্য দিয়ে মূলত আলোচনায় আসেন লুইপা। পাশাপাশি গান বাংলায় প্রকাশিত তার কণ্ঠের নজরুল সংগীত ‘আমার আপনার চেয়ে আপন যে জন’ গানটি দিয়েও শ্রোতাদের মনে জায়গা করে নেন। নিজের মৌলিক গান ‘জেন্টলম্যান’ও যেন তার চলার পথকে আরো মসৃণ করে দেয়। চলতি বছরের শুরুতে ‘টিএম রেকর্ডস’ ইউটিউব চ্যানেলে প্রকাশ পায় কৌশিক হোসেইন তাপসের লেখা ও সুর-সংগীতে ‘নাচ ময়ূরী নাচ’ গানটি।

এক বছর আগে ‘লুইপা অফিশিয়াল’ ইউটিউব চ্যানেলে তার গাওয়া (সহশিল্পী সাইমন) ‘রঙিলা হাওয়া’ গানটিও দারুণ আলোচনায় আসে। গানটি লিখেছেন এ মিজান, সুর-সংগীত করেছেন শওকত আলী ইমন। গেল জুলাইয়ে একই চ্যানেলে প্রকাশ পেল লুইপার (সহশিল্পী পাপন) গাওয়া ‘হারিয়ে গেলাম’ গানটি। বাংলা সিনেমায় দর্শকের হলে হলে জোয়ার ফিরিয়ে নিয়ে আসা সিনেমা ‘পরাণ’-এ লুইপার প্রথম প্লেব্যাক অর্থাৎ ‘ধীরে ধীরে’ গানটিও শ্রোতাদের মন ছুঁয়েছে। এই গানে তার সহশিল্পী ইমন চৌধুরী, যিনি গানটির সুর-সংগীত করেছেন। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন, যিনি লুইপার প্রথম একক অ্যালবাম ‘ছায়াবাজি’র সবগুলো গানের গীতিকার।

অনুপম মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে রুনা লায়লার গাওয়া লুইপার কাভার সং ‘এই বৃষ্টি ভেজা রাতে চলে যেওনা’। লুইপার স্বামী দেশের খ্যাতনামা মিউজিশিয়ান আলমগীর হোসেন, তাদের একমাত্র সন্তান পায়রা। কিছুদিন আগেই তার স্কুলজীবন শুরু করেছে। এদিকে আজ লুইপার জন্মদিন। বাবা-মা, স্বামী, সন্তান, সহকর্মীদের সান্নিধ্যে এবং তার ভক্ত দর্শকের ভালোবাসা ও শুভেচ্ছায় দিনটি হয়ে উঠবে আনন্দের- এমনই প্রত্যাশা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close