বিনোদন প্রতিবেদক

  ১৪ জানুয়ারি, ২০২২

নতুন বছরে নতুন চমক নিয়ে কাজী সোমা

‘বাবুয়া বাবুয়া’খ্যাত সংগীতশিল্পী কাজী সোমার গেল বছরটা বেশ ভালোভাবেই কেটেছে। বাবুয়া বাবুয়া গানটির জনপ্রিয়তার কারণে যখন স্টেজ তার মৌসুম শুরু হলো; তখন তিনি ঢাকা এবং ঢাকার বাইরে বেশ কয়েকটি শোতে ডাক পান। যে কারণে গেল বছরের শেষটা এবং চলতি বছরের শুরুটা তার জন্য ছিল বেশ ভালো সময়। এ জন্য এ মুহূর্তে আছেন বেশ খোশ মেজাজে। করোনার কারণে দীর্ঘদিন স্টেজ শো বন্ধ থাকায় মন খারাপ ছিল তার। আবার মৌসুম শুরু হয়েও করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে ধীরে ধীরে সব ধরনের স্টেজ শো বন্ধে নিষেধাজ্ঞা আসায় খুবই মন খারাপ কাজী সোমার।

তবে ২০২২ সাল যদি ওমিক্রনের ধকল শেষে আবারও সুন্দর সময় আসে, তখন সোমার ইচ্ছা আছে আরো কয়েকটি মৌলিক গান করার। এজন্য এরই মধ্যে তিনি গানগুলো নিয়ে সব ধরনের পরিকল্পনাও শেষ করেছেন। এ প্রসঙ্গে এই শিল্পী বলেন, ‘সাধারণত স্টেজ শোতে আমি শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাডাম, শ্রদ্ধেয় সাবিনা ইয়াসমীন ম্যাডামের গান পরিবেশন করি। তাদের গান গাইতেই সবচেয়ে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার কাছে মনে হয়, প্রজন্মের পর প্রজন্ম তাদের গানগুলো পৌঁছে দেওয়াও আমাদের দায়িত্ব। যে কারণে স্টেজে তাদের গানগুলো বাঁচিয়ে রাখাও আমাদেরই দায়িত্ব। যে কারণে তাদের গানের প্রতি আমার ভালো লাগা এবং গানগুলো প্রজন্মের পর প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে স্টেজ শোতে আমিসহ বলা যায় এই প্রজন্মের সব শিল্পীই সেই দায়িত্ব পালন করেন। তবে আমার নিজেরও কিছু মৌলিক গান থাকা প্রয়োজন, সবার মতো আমিও চাই চলে যাওয়ার পর যেন গানে গানে আমারও অস্তিত্ব থেকে যায়। এ কারণেই এ বছর বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশের ইচ্ছা আছে। আর আজ আমার জন্মদিন, সবাই আমার জন্য দোয়া করবেন।’

কাজী সোমার একমাত্র স্বপ্ন, তার ছেলে স্বপ্নকে মানুষের মতো মানুষ করা। যে কারণে তিনি গানের ভুবনে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার এই কষ্ট ছেলে বুঝলেই তিনি সার্থক। উল্লেখ্য, বাবুয়া বাবুয়া গানটি লিখেছেন ও সুর করেছেন অনিক সাহান। কোরিওগ্রাফি এবং মিউজিক ভিডিও নির্মাণ করেছেন হাবিব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close