বিনোদন ডেস্ক

  ০৭ জুন, ২০২০

খবরে থাকার জন্য রাজনীতি করি না-দেব

করোনা সংকটের শুরু থেকে নিজের সংসদীয় এলাকায় নানা উদ্যোগ গ্রহণ করে চলেছেন পশ্চিমবঙ্গের তৃণমূল সংসদ সদস্য ও অভিনেতা দেব। তারই অংশ হিসেবে এবার ৩৫ জন শ্রমিককে নেপাল থেকে ঘাটালে ফিরিয়ে আনলেন তিনি। অবৈধ পথে কাজের উদ্দেশ্যে নেপাল যাওয়ার কারণে তারা বৈধভাবে দেশে ফিরতে পারছিলেন না। এই ৩৫ জনের মধ্যে শিশু ও অন্তঃসত্ত্বা নারীও রয়েছেন। নেপালে মানবেতর জীবনযাপন করা এসব শ্রমিকের দেশে ফিরিয়ে আনার উদ্যোগকে অনেকে সাধুবাদ জানিয়েছেন।

শ্রমিকদের ঘাটালে ফিরিয়ে আনার বিষয়ে বেশ কিছুদিন ধরে কার্যক্রম চলছিল। কিন্তু বিষয়টি গণমাধ্যমে জানাননি দেব। এ বিষয়ে এই অভিনেতা বলেন, আমি খবরে থাকতে চাই না। খবরে থাকার জন্য রাজনীতি করি না। ছবি তোলার জন্য কিছু করি না। কিছু করব সেটা আগে থেকে প্রচার করেও বেড়াই না।

শ্রমিকদের ফিরিয়ে আনার ঘটনার বর্ণনা করে দেব বলেন, ঘাটাল আমার সংসদীয় এলাকা। রোজই ওখানে যোগাযোগ হয়।

গতবার ঘাটালে যখন মিটিং করতে গিয়েছিলাম, তখন নেপালে আটকে থাকা শ্রমিকদের নিয়ে কথা হয়েছিল। প্রথম ঘাটালের সংসদ দফতরে নেপাল থেকে ফোন করে জানায়, সেখানে ৩৫ জন আটকে রয়েছেন। তখন বুঝতে পারিনি, তাদের ফেরানো এতটা কঠিন হবে।

দেব আরো বলেন, শ্রমিকদের সেখানে থাকা-খাওয়ারও ব্যবস্থা ছিল না। খুব খারাপ অবস্থার মধ্যে ছিলেন। এদের মধ্যে শিশু, অন্তঃসত্ত্বা নারীও রয়েছেন। কীভাবে ছিল তা দেখলে চোখে জল চলে আসবে। আসলে ঘাটালের প্রচুর স্বর্ণশিল্পী ভিন রাজ্যে কাজ করে, নেপালেও তার সংখ্যা কম নয়। ভিন রাজ্য থেকে শ্রমিক আনা খুব কঠিন নয়। কিন্তু এই পরিস্থিতিতে সীমান্ত পেরিয়ে আসা খুব মুশকিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close