প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৯ মে, ২০২২

ইউক্রেনে অশুভ শক্তি ফিরে এসেছে

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তার দেশে অশুভ শক্তি ফিরে এসেছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির আনুষ্ঠানিক আত্মসমর্পণের দিনটিকে স্মরণ এবং বিজয় দিবস উপলক্ষে দেওয়া এক ভাষণে এমন মন্তব্য করেন জেলেনস্কি। খবর আলজাজিরার। জেলেনস্কি বলেন, ভিন্ন রূপে, ভিন্ন স্লোগানে, কিন্তু একই উদ্দেশ্যে অশুভ শক্তি আবারও ফিরে এসেছে। তিনি বলেন, কোনো অশুভ শক্তিই দায় এড়াতে পারবে না, বাঙ্কারে লুকিয়ে থাকতে পারবে না।

তৎকালীন নাৎসি নেতা এডলফ হিটলার তার জীবনের শেষ দিনগুলোতে বার্লিনের একটি বাঙ্কারে কাটিয়েছিলেন এবং শেষ সময়ে সেখানেই তিনি আত্মহত্যা করেন। মূলত সেসব ঘটনাকে ইঙ্গিত করেই এমন মন্তব্য করেছেন জেলেনস্কি।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকে এখন পর্যন্ত সংঘাত চলছেই। দেশটির ২০০ স্বাস্থ্যকেন্দ্রে রাশিয়া হামলা চালিয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ইউক্রেনে রাশিয়ার হামলার শুরু থেকে এখন পর্যন্ত এসব স্বাস্থ্যকেন্দ্রে হামলা চালানো হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি বিভাগের পরিচালক মাইক রিয়ান এক সংবাদ সম্মেলনে বলেন, অপরাধ সংঘটিত হয়েছে কি না তা মূল্যায়ন করতে পারে এমন ব্যক্তিদের কাছে তারা যেসব বিষয় জানতে পেরেছেন তা উপস্থাপন করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close