প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ অক্টোবর, ২০২১

নেপালে বাস খাদে নিহত ২৮

নেপালে বাস পাহাড়ি খাদে পড়ে অন্তত ২৮ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। মঙ্গলবার দেশটির পশ্চিমাঞ্চলের মুগু জেলায় এ দুর্ঘটনা ঘটে। খবর বিবিসির।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, দুপুরের দিকে ঘটা ওই দুর্ঘটনার কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে কোনো কারণে বাসটির ব্রেক ফেল হয়েছিল।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার কারণ তদন্তাধীন। ঘটনার সময় ঠিক কতজন যাত্রী বাসটিতে ছিল তাও স্পষ্ট নয়। পুলিশ আরো জানিয়েছে, হতাহতদের বেশির ভাগই সনাতনী ধর্মীয় উৎসব বিজয় দশমি পালন করে বাড়ি ফিরছিলেন। আহতদের মধ্যে প্রায় ১৫ জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়। এদের মধ্যে কেউ কেউ প্রাণ হারাতে পারেন বলে পুলিশের ধারণা। এ সময় স্টাফসহ এতে ৪২ জন আরোহী ছিল।

গুরুতর আহতদের মধ্যে ১৪ জনকে হেলিকপ্টার এবং নিয়মিত ফ্লাইটের মাধ্যমে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান প্রধান জেলা কর্মকর্তা রম বাহাদুর মাহাত।

তিনি বলেন, নিহতদের অধিকাংশই শিক্ষার্থী এবং অভিবাসী শ্রমিক। নেপালের সবচেয়ে বড় উৎসব দশাইন উপলক্ষে তারা ভারত থেকে যাচ্ছিলেন। প্রাথমিক তদন্তের কথা জানিয়ে তিনি বলেন, হঠাৎ টায়ার বিস্ফোরণ হলে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। আর তাতেই এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নেপালে এ ধরনের সড়ক দুর্ঘটনা নতুন কিছু নয়। সাধারণত খারাপ রাস্তা ও যানবাহনের দুর্বল রক্ষণাবেক্ষণের কারণে এসব দুর্ঘটনা ঘটে।

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close