প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২২ জানুয়ারি, ২০২১

মাদ্রিদে বিস্ফোরণে নিহত ৩

স্পেনের রাজধানী মাদ্রিদের কেন্দ্রস্থলে শক্তিশালী এক বিস্ফোরণে একটি ভবন আংশিকভাবে ধসে পড়েছে। এতে অন্তত তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় চতুর্থ আরেক ব্যক্তি নিখোঁজ রয়েছেন ও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন নগর কর্মকর্তারা। তারা জানিয়েছেন, গ্যাস লিকের কারণে ব্রয়লার সারাইয়ের সময় বিস্ফোরণটি ঘটেছে, এতে ক্যাথলিক গির্জার মালিকানাধীন ভবনটির চারটি তলা ধ্বংস হয়ে গেছে। জরুরি সেবা বিভাগগুলো জানিয়েছে, ৯ জন দমকল কর্মী ও ১১টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পাঠানো হয়েছিল, বিস্ফোরণে আহত কয়েকজনকে রাস্তার মধ্যেই জরুরি চিকিৎসা দেওয়া হয়।

মাদ্রিদের মেয়র হোসে লুইস মার্তিনেজ আলমেইদা জানিয়েছেন, বিস্ফোরণের পর ভবনটির ভেতরে আগুন ধরে গিয়েছিল।

বিবিসি জানিয়েছে, মাদ্রিদের কেন্দ্রস্থল পুয়ের্তা ডে দলেদো এলাকায় বুধবার স্থানীয় সময় বিকাল ৩টায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এ সময় গ্যাস মিস্ত্রিরা ভবনটির পেছনে একটি বয়লার সারাইয়ের কাজে ব্যস্ত ছিলেন। স্পেনের গণমাধ্যম জানিয়েছে, ৮৫ বছর বয়সি এক নারী পথচারীসহ আরো দুই ব্যক্তি নিহত হয়েছেন, বয়লারে কর্মরত আরেক ব্যক্তি নিখোঁজ রয়েছেন।

আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

স্পেনীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ধ্বংস হয়ে যাওয়া ওপরের তলাগুলো স্থানীয় যাজকদের বাসস্থান হিসেবে ব্যবহার করা হতো। ক্ষতিগ্রস্ত ভবনটির পাশের একটি কেয়ার হোম থেকে ৫০ জনেরও বেশি লোককে উদ্ধার করেছেন জরুরি বিভাগের কর্মীরা। তবে বিস্ফোরণের সময় ভবনটির অপরদিকে অবস্থিত একটি স্কুল বন্ধ ছিল।

বিস্ফোরণের শব্দ মাদ্রিদের বহু এলাকা থেকে শোনা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা ছবিতে ভবনটি থেকে নির্গত ধোঁয়া ও রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ধ্বংসাবশেষ দেখা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close