আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ মে, ২০১৮

মেক্সিকোয় এক সপ্তাহে তিন নির্বাচনী প্রার্থী খুন

মেক্সিকোর মধ্যাঞ্চলে বন্দুকধারীর গুলিতে এক নির্বাচনী প্রার্থী নিহত হয়েছেন। নিহতের নাম হোসে রেমেদিওস আগিরে। শুক্রবার গুয়ানাহুয়াতো অঙ্গরাজ্যের আপাসেও এল আলতো শহরে এ ঘটনা ঘটে।

তিনি আগামী জুলাই মাসে অনুষ্ঠেয় নির্বাচনে বামপন্থী মোরেনা পার্টির হয়ে মেয়র পদে লড়ার কথা ছিল তার। এ নিয়ে এক সপ্তাহের ভেতর দেশটিতে খুন হয়েছেন তিনজন নির্বাচনী প্রার্থী। এ খবর দিয়েছে আল জাজিরা।

খবরে বলা হয়, গত বছরের সেপ্টেম্বর থেকে আগামী জুলাই মাসে অনুষ্ঠেয় নির্বাচনের জন্য প্রচারণা শুরু হয় মেক্সিকোতে। এরপর থেকে এখন পর্যন্ত দেশটিতে খুন হয়েছেন অসংখ্য রাজনীতিবিদ। আগিরের হত্যার আগে মঙ্গলবার খুন হন মেক্সিকোর ক্ষমতাসীন দল ইনস্টিটিউশনাল রেভুলিউশনারি পার্টির রাজ্যসভা প্রার্থী। এর চার দিন আগে ৪ মে হত্যার শিকার হন মোরেনার মেয়র পদপ্রার্থী। মোরেনা পার্টির গুয়ানাহুয়াতো অঙ্গরাজ্যের এক গভর্নর পদপ্রার্থী রিকার্দো শেফিল্ড জানিয়েছেন, আগিরের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে শনিবার থেকে পুনরায় প্রচারণা কার্যক্রম শুরু করেছে মোরেনা পার্টি। শেফিল্ড বলেন, আমরা যে পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি এটি খুবই দুঃখজনক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist