মানিকছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতা

  ২৬ মে, ২০২৪

মানিকছড়িতে পিসিপি নেতা অংসালা মারমার মুক্তি দাবি

খাগড়াছড়ির মানিকছড়িতে পিসিপি নেতা অংসালা মারমাকে আটকের প্রতিবাদে এবং তাকে নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

এ সময় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের জামতলা এলাকা থেকে একটি মিছিল বের হয়ে পেট্রল পাম্প এলাকা ঘুরে পুনরায় জামতল এলাকায় এসে সমাবেশে মিলিত হয় নেতাকর্মীরা। সমাবেশে বক্তব্য দেন পিসিপির মানিকছড়ি উপজেলা শাখার সাবেক সভাপতি অংহ্লাচিং মারমা, নারী আত্মরক্ষা কমিটির মানিকছড়ি উপজেলা শাখার আহ্বায়ক মিলি মারমা, পিসিপির মানিকছড়ি উপজেলা শাখার অর্থসম্পাদক আতুসে মারমা।

পিসিপি নেতা অংসালা মারমাকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, গত শুক্রবার সকালে সাংগঠনিক কাজে মহামুনি থেকে মোটরসাইকেলযোগে মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি ডিগ্রি কলেজের দিকে যাচ্ছিলেন পিসিপির মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক অংসালা মারমা। যাওয়ার পথে উপজেলার আমতল এলাকা থেকে মোটরসাইকেল চালক মংসাপ্রু মারমাসহ তাকে আটক করে সেনাসদস্যরা। পরে মানিকছড়ি সেনা ক্যাম্পে নিয়ে গিয়ে শারীরিক নির্যাতনের পর রাতে মানিকছড়ি থানায় হস্তান্তর করে সেনাবাহিনী। এভাবে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসন জারি রেখে গণতান্ত্রিক আন্দোলনে নিয়োজিত নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা হচ্ছে। কিন্তু নেতাকর্মীদের আটক ও মিথ্যা মামলা দিয়ে আমাদের ন্যায়সংগত আন্দোলন দমন করা যাবে না। তাই অবিলম্বে এই অন্যায় দমন-পীড়ন বন্ধ করারও আহ্বান জানান বক্তারা। সেই সঙ্গে পিসিপি নেতা অংসালা মারমা ও মোটরসাইকেল চালক মংসাপ্রু মারমাকে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয় সমাবেশ থেকে। অন্যথায় আরো কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন জানান, সেনাবাহিনী কর্তৃক আটক পিসিপি নেতা অংসালা মারমা ও মংসাপ্রু মারমার বিরুদ্ধে বিধি মোতাবেক মামলা রুজুপূর্বক দুপুরে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close