প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৬ মে, ২০২৪

সড়ক দুর্ঘটনা

স্কুল-কলেজের শিক্ষার্থীসহ নিহত ৬

সড়ক দুর্ঘটনায় একদিনে প্রাণ গেছে স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীসহ ৬ জনের। তাদের মধ্যে সাতক্ষীরার শ্যামনগরে ট্রাকের ধাক্কায় কলেজছাত্র, বাগেরহাটের রামপালে পিকআপের ধাক্কায় চতুর্থ শ্রেণির ছাত্রী, চট্টগ্রামের হাটহাজারীতে বাস-অটোরিকশা সংঘর্ষে দুই যাত্রী এবং টাঙ্গাইলের কালিহাতীতে লরির ধাক্কায় কাভার্ডভ্যানের চালক ও হেলপার নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

শ্যামনগর (সাতক্ষীরা): শ্যামনগরে ইট ভাটার ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে পলাশ আউলিয়া (১৮) নামে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল ৯টায় উপজেলার আটুলিয়া ইউনিয়নের নওয়াবেকী-আড়পাঙ্গাশিয়া সড়কের বড়কুপট এলাকার মেসার্স জামান ব্রিকসের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত পলাশ উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের জেলেখালি এলাকার ভোলানাথ আউলিয়ার ছেলে ও নওয়াবেকী ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র। নিহত পলাশের সহপাঠী রিয়াদ হোসেন ও সুদীপ মন্ডল জানান, পলাশ আটুলিয়া ইউনিয়নের বয়ারশিং গ্রামে তার দাদু শচীন মন্ডলের বাড়ি থেকে সহপাঠী সাদিকের মোটরসাইকেলে কলেজে যাওয়ার পথে মেসার্স জামান ব্রিকসের সামনে পৌঁছলে একটি ডাম্পার ট্রাক্টর তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এ সময় পলাশ ছিটকে ডাম্পারের তলায় পড়ে। স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে পলাশের মৃত্যু হয়। তবে সহপাঠী সাদিক প্রাণে বেঁচে যায়। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ডাম্পারটিতে আগুন ধরিয়ে দেয় ও ইট ভাটা ভাঙচুর করে।

বাগেরহাট: বাগেরহাটের রামপালে নিয়ন্ত্রণহীন পিকআপ গাড়ির ধাক্কায় শোভা খাতুন (৯) নামের এক চতুর্থ শ্রেণির স্কুলশিক্ষার্থী নিহত হয়েছে। শোভা উপজেলার শ্রীফলতলা এলাকার মো. আলমগীর হোসেনের মেয়ে। সে পাসের শ্রীফলতলা কিন্ডারগার্টেনের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। নিহতের পরিবার জানায়, শনিবার সকালে মায়ের সঙ্গে প্রাইভেট পড়ার জন্য হেঁটে রামপালের দিকে যাচ্ছিল শোভা। তারা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে পৌঁছালে পিছন দিক থেকে একটি পিকআপ এসে শোভাকে ধাক্কা দেয়। পিকআপের ধাক্কায় শোভা রাস্তার ওপর পড়ে গুরুতর জখম হয়। তার মায়ের চিৎকারে স্থানীয় লোকজন তাকে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। খবর পেয়ে রামপাল থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং পিকআপটি থানার নিয়ে যায়। রামপাল থানার ওসি (তদন্ত) বিধান বিশ্বাস জানান, পিকআপটি আটক করা হয়েছে। চালককে আটক করা সম্ভব হয়নি। তাকে আটকের চেষ্টায় পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

হাটহাজারী (চট্টগ্রাম): চট্টগ্রামের হাটহাজারীতে যাত্রীবাহী বাস ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে আবদুল মোতালেব টিটু (৭০) ও মো. আবছার (৫৫) নামে দুই অটোরিকশা যাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরে হাটহাজারী-নাজিরহাট মহাসড়কের কালিদাস চৌধুরীহাট (মইগ্যাহাট) সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল মোতালেব টিটু উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মোহছনা পাড়ার বাসিন্দা। মো. আবছার ধলই ইউনিয়নের মনিয়াপুকুর পাড়ের রহমত দীঘির এলাকার বাসিন্দা। খবর পেয়ে নাজিরহাট হাইওয়ে থানা পুলিশ মরদেহ দুটি উদ্ধার ও দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করে। নাজিরহাট হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ মফিজ উদ্দিন ভূঁইয়া সড়ক দুর্ঘটনায় দুজনের মৃত্যুর ঘটনা নিশ্চিত করেন। তিনি বলেন, নিহতদের উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।

কালিহাতী (টাঙ্গাইল): টাঙ্গাইলের কালিহাতীর পৌলীতে সড়ক দুর্ঘটনায় কভার্ডভ্যান চালক ও হেলপার নিহত হয়েছেন। গতকাল শনিবার ভোরে কালিহাতী উপজেলার পৌলী সেতুর দক্ষিণ পাশে এ দুর্ঘটনা ঘটে। এলেঙ্গা হাইওয়ে থানার ওসি মীর মোহাম্মদ সাজেদুর রহমান জানান, ঢাকামুখী একটি কাভার্ডভ্যান সামনে থাকা একটি লরির পেছনে ধাক্কা দেয়। এতে কাভার্ডভ্যানের সামনের অংশটি দুমড়ে মুচড়ে যাওয়ায় চালক ও হেলপার নিহত হন। তাৎক্ষণিক নিহত দুজনের পরিচয় পাওয়া যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close